ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বক্তৃতার সময় অজ্ঞান হয়ে পড়লেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২১ আগস্ট ২০১৬

জাতীয় দিবসের বক্তৃতা দিতে গিয়ে অজ্ঞান হয়ে পড়েছেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি এইচসেইন লুং। রোববার রাতে দীর্ঘ সময় ধরে বক্তৃতা দেয়ার সময় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন তিনি। শরীরে পানি শূন্যতা, অতিরিক্ত তাপ ও দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকার কারণে তিনি অসুস্থ্য হয়ে পড়েছেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে।  

জাতীয় দিবসে প্রধানমন্ত্রীর দেযা বক্তৃতা টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। পরে প্রধানমন্ত্রী অসুস্থ্য হয়ে পড়ায় সাময়িকভাবে তা বাতিল করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে বলছে, তার হৃদযন্ত্র সুস্থ্য রয়েছে। এ ছাড়া তিনি হার্ট অ্যাটাকে আক্রান্ত হননি। দেশটির জাতীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনে বলছে, স্থানীয় সময় রোববার রাত ১০টা ৪০মিনিটে পুনরায় বক্তৃতা শুরু করেন লি এইচসেইন লুং।

দ্য স্ট্রেইট টাইমস বলছে,  ৯ টা ২০ মিনিটের দিকে লি অসুস্থ্য হয়ে পড়েন। পরে চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে শরীর পরীক্ষা-নিরীক্ষার পর জানায়, প্রধানমন্ত্রীর অবস্থা গুরুতর নয়।

সিঙ্গাপুরের ৬৪ বছর বয়সী এই প্রধানমন্ত্রী ২০০৪ সালের আগস্ট থেকে দেশটির ক্ষমতায় রয়েছেন। গত বছর প্রস্টেট গ্রন্থি অপসারণ করতে সার্জারি করেন তিনি। লি নেতৃত্বাধীন পিপলস অ্যাকশন পার্টি ১৯৫৯ সাল থেকে দেশটির ক্ষমতায় রয়েছে; তখনও ব্রিটিশ শাসনের অধীনে ছিল সিঙ্গাপুর। লির বাবা লি কুয়ান ইউ তিন দশক দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন, যিনি সিঙ্গাপুরের প্রথম প্রধানমন্ত্রীও ছিলেন।



এসআইএস/এমএস

আরও পড়ুন