ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতের রাষ্ট্রপতি ভবনে বোমাতঙ্ক

প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৪ আগস্ট ২০১৬

বোমা আতঙ্কে ভারতের রাষ্ট্রপতি ভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভবনের বাইরে সন্দেহজনক প্যাকেট পড়ে রয়েছে এমন খবর পাওয়ার পর রাষ্ট্রপতি ভবনের আশপাশে উচ্চ নিরাপত্তা সতর্কতা নিয়েছে প্রশাসন।

দেশটির সংবাদসংস্থা এএনআই- এর এক প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ভবনের এক নম্বর গেটের পাশে সন্দেহজনক একটি প্যাকেট পড়ে রয়েছে বলে অজ্ঞাতনামা এক ব্যক্তি দিল্লি পুলিশকে ফোনে জানান। এ ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি চালিয়েছে তবে কোনো কিছুই উদ্ধার পারেনি।

জি নিউজ এক প্রতিবেদনে বলছে, ঘটনাস্থলে বোমা নিস্ক্রিয়কারী একটি ও পাঁচটি ফায়ার সার্ভিসের ইউনিট মোতায়েন করা হয়েছে। এ ছাড়া রাষ্ট্রপতি ভবনের আশ-পাশে ব্যাপক তল্লাশি অভিযান চলছে।

ভারতের স্বাধীনতা দিবসের আগে রোববার রাজধানী নয়াদিল্লিতে উচ্চ সতর্কতা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শহরজুড়ে ৪৫ হাজারেরও বেশি নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। বিশেষ করে বিভিন্ন শপিং মল, ব্যস্ত এলাকা ও জনসমাগম ঘটে এমন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দিল্লির রাস্তার গুরুত্বপূর্ণ মোড়ে যানবাহন থামিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, তৃতীয় বারের মতো এ বছর লাল কেল্লা থেকে ভারতের ৭০ তম স্বাধীনতা দিবসের ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার ওই অনুষ্ঠানে সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনীতিক ও রাজনীতিবিদসহ দেশটির শীর্ষস্থানীয় কর্মকর্তারা অংশ নেবেন। লাল কেল্লার আশ-পাশে ৫ শতাধিক সিসিটিভি বসানো হয়েছে।

এসআইএস/এবিএস

আরও পড়ুন