ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে সামাজিক মাধ্যমে রেল নিয়ে অভিযোগ করলেই ব্যবস্থা

প্রকাশিত: ০৮:০২ এএম, ১০ আগস্ট ২০১৬

ভারতে রেল একটি অন্যতম যানবাহন। রেলে করেই অধিকাংশ মানুষ চলাফেরা করেন। যাত্রীদের কাছে রেল খুব গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। কিন্তু এই মাধ্যমেই সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হন যাত্রীরা। তবে যাত্রীদের দুর্ভোগের দিন শেষ হতে চলেছে। সম্প্রতি রেলের বিভিন্ন অসুবিধার জন্য বিশেষ ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ।

রেলের কোনো ত্রুটি-বিচ্যুতি সম্পর্কে সামাজিক মাধ্যম ফেসবুক বা টুইটারের মাধ্যমে রেল বিভাগের কাছে অভিযোগ জানানো হলে সঙ্গে সঙ্গেই এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি ভারতের রেলওয়ে বিভাগে যাত্রীদের কাছ থেকে সামাজিক মাধ্যমে অভিযোগ নেওয়া হচ্ছে। এর ভিত্তিতে দ্রুত কার্যকর ব্যবস্থাও নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রতিদিন টুইটার থেকে এক হাজার ও ফেসবুক থেকে ২শ অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেবে রেলওয়ে কর্তৃপক্ষ। এ সম্পর্কে রেলমন্ত্রী সুরেশ প্রভু বলেন, আমরা অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন ব্যবস্থা নেব।

রেলওয়ের নির্বাহী পরিচালক রবিনেশ কুমার বলেন, নতুন সফটওয়্যারটি আগামী দুই মাসের মধ্যে কাজ করার উপযোগী হবে। এটি কোন জায়গা থেকে কয়টি অভিযোগ আসছে, কী ব্যাপারে এবং কোথায় সে বিষয়ে রেলওয়ে ব্যবস্থাপনার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্পষ্ট ধারণা দিতে পারবে। এতে করে অভিযোগের ব্যাপারে ব্যবস্থা নেওয়াও সহজ হবে।

টিটিএন/এমএস

আরও পড়ুন