ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মাঝ আকাশে ইঞ্জিন বিকল : বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০৭ আগস্ট ২০১৬

মাঝ আকাশে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় জাপানের রাজধানী টোকিও থেকে অস্ট্রেলিয়াগামী ৩২০ আরোহীবাহী একটি বিমান জরুরি অবতরণ করেছে। প্রশান্ত মহাসাগরের গুয়াম দ্বীপে অবতরণ করেছে জেটস্টার এয়ারওয়েজের ফ্লাইট-জেকিউ১২ বিমানটি।

বিমানের পাইলট বলছেন, মাঝ আকাশে বিমানের একটি ইঞ্জিন হঠাৎ বিকল হয়ে পড়েছিল। বিমানের ক্রুরা ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার সংকেত পাওয়ায় পূর্ব সতর্কতা হিসেবে গুয়াম দ্বীপে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয়া হয়।  

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি জেটস্টারের এক বিবৃতির বরাত দিয়ে বলছে, রোববার সকালে টোকিওর নারিতা বিমানবন্দর থেকে গোল্ড উপকূলগামী একটি বিমান উড্ডয়নের পর গতিপথ পরিবর্তন করেছে। তেলের সংকটের বার্তা পাওয়ার পর পাইলট বিমানটি জরুরি অবতরণ করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘সতর্কতা হিসেবে আমাদের অভিজ্ঞ পাইলট গতিপথ পরিবর্তন করে নিকটস্থ বিমানবন্দরে ঘুরিয়ে নেয়। ফ্লাইটটি গুয়ামে নিরাপদে অবতরণ করেছে; এখানে প্রকৌশলীদের দ্বারা বিমানটি পরীক্ষা করা হবে’।

ইমেইলের মাধ্যমে জেটস্টার কর্তৃপক্ষ বরছে, যাত্রীদের অন্য একটি বিমানে করে গুয়াম থেকে গোল্ড উপকূলে নিয়ে যাওয়া হবে। অস্ট্রেলীয় পরিবহন নিরাপত্তা ব্যুরো এ ঘটনা তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে।

সূত্র : আরটি।

এসআইএস/আরআইপি