ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

স্বাভাবিক হয়েছে দুবাই বিমানবন্দর

প্রকাশিত: ০৫:৫৭ এএম, ০৭ আগস্ট ২০১৬

স্বাভাবিক হয়েছে আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। চলতি মাসের তিন তারিখে আমিরাত এয়ারলাইন্সের ফ্লাইট ইকে৫২১ যাত্রীবাহী বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর ৩শ আরোহীকে নিরাপদে বিমান থেকে বের করে আনা সম্ভব হলেও উদ্ধার তৎপরতা চালানোর সময় দেশটির ফায়ার সার্ভিসের এক কর্মী নিহত হন।

গত বুধবার স্থানীয় সময় দুপুর পৌনে ১টার দিকে ১৮ ক্রুসহ ৩শ আরোহী নিয়ে অবতরণের পরপরই আগুন ধরে যায় বিমানটিতে। ভারতের থিরুভানানথাপুরাম বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরের উদ্দেশ্যে উড্ডয়ন করেছিল বিমানটি।

ওই দুর্ঘটনার পর বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়েছিল। তবে এখন পুরো পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিমানবন্দরের সব কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এর আগে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়েছিল, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ৬৪টি ফ্লাইট পার্শ্ববর্তী বিমানবন্দরে স্থানান্তরিত করা হয়েছে। সেসময় দুর্ঘটনার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে ২৪২টি ফ্লাইট, ১১৬টি বিমান অবতরণ এবং ১২৬টি বিমানের ছেড়ে যাওয়ার সময়সূচি বাতিল করা হয়েছিল। তবে এখন সব ধরনের কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে বলে জানানো হয়েছে।

শুক্রবার ফ্লাইদুবাই দোহা, কুয়েত এবং মাসকাটে তিনটি ফ্লাইট এবং শনিবার বাসরা ও ইরবিলের দুটি ফ্লাইট বাতিল করেছিল।

টিটিএন/এমএস

আরও পড়ুন