ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পুঁচকে পাতি হাঁসের কাছে হারলো বাঘ (ভিডিও)

প্রকাশিত: ০১:৪০ পিএম, ৩১ জুলাই ২০১৬

আপনার কাছে মনে হতে পারে বাঘের জন্য একটি পাতি হাঁস শিকার খুবই মামুলি ব্যাপার। হিংস্র বাঘের থাবার কাছে তাই হওয়ার কথা! কিন্তু ব্যতিক্রমী ঘটনা বলেও তো কিছু আছে। সে ধরনের একটি ঘটনা ঘটেছে দুই পাতি হাঁস ও দুই বাঘের লড়াইয়ে। লড়াই ছিল মূলত, বাঘের থাবা থেকে পাতি হাঁসের জীবন বাঁচানোর।

শরীরে প্রচুর শক্তি ও দৌড়ের ক্ষিপ্রতা থাকলেই যে ছোট কোন প্রাণ অনায়াসেই কেড়ে নিয়ে আহার বানানো যাবে বাঘের সেই চিন্তায় ফাটল ধরিয়েছে দুই পাতি হাঁস। চীনের রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভির ফেসবুক পেইজে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, দুটি পাতি হাঁস খাবারের সন্ধানে একটি জলাধারে ঘুরে বেড়াচ্ছে।

একটু পরেই যে অন্যের খাবারে পরিণত হতে হবে সে চিন্তাও হয়ত ছিল না ওই দুই পাতি হাঁসের মাথায়। হঠাৎ জলাধারের দুদিক থেকে লাফিয়ে পড়ে বিশালদেহী দুটি বাঘ। এরপরে পাতি হাঁস দুটিকে ধরতে যেন যুদ্ধে নামিয়ে পড়ে তারা। কিন্তু পুঁচকে পাতি হাঁসের কাছে হার মানতে বাধ্য হয় ধূর্ত দুই বাঘ।

চলে বাঘে-পাতি হাঁসে লুকোচুরি। অন্যভাবে বলা যায়, শিকার বগলদাবা করতে ব্যস্ত বাঘ, অন্যদিকে পানিতে ডুব দিয়ে  জীবন বাঁচানোর লড়াইয়ে ব্যস্ত হাঁস। শেষ পর্যন্ত দুই পাতি হাঁসের চালাকির কাছে হারতে হয়েছে দুই বাঘকে।

দেখুন ভিডিওতে...



এসআইএস/আরআইপি

আরও পড়ুন