ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

হ্যান্ড গ্লাভসের ছোঁয়ায় শিশুর ঘুম

প্রকাশিত: ১১:৩৪ এএম, ১০ জুলাই ২০১৬

মাত্র ২১ দিনের ছোট্ট এক শিশু। কখনো বাবাকে দেখেনি সে। জানেও না বাবার আদর কেমন হয়। তবুও বাবার হাতের ছোঁয়ায় নিশ্চিন্তে ঘুমায় শিশুটি। অবরে উইলিয়ামস নামের ওই শিশুটির জন্ম যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলসে।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, শিশুটির জন্মের অনেক আগেই তার বাবার মৃত্যু হয়। পুরো ঘটনা বলতে বলতেই কেঁদে ফেলেন শিশুটির মা ক্যাথরিন সিবল উইলিয়ামস। অবরের জন্মের পর তিনি নতুন প্রাণের সন্ধান পেয়েছেন বলেও জানান তিনি।

ক্যাথরিন বললেন, খুব জোরে গাড়ি চালাত অবরের বাবা। বারবার বারণ করা সত্ত্বেও কথা শুনত না। কিন্তু যখনই শুনল সে বাবা হতে চলেছে সঙ্গে সঙ্গেই নিজেকে সংযত করতে শুরু করল। স্পোর্টস কার ছেড়ে নিল সেডান কার।

বাইরে বেরোলেই গ্লাভস, হেলমেট থাকত তার সঙ্গী। বাবা হওয়ার পর সন্তানকে নিয়ে কোথায় ঘুরতে যাওয়া হবে তারও পরিকল্পনা হয়ে গিয়েছিল। কিন্তু তার ভাগ্যে ছিল না মেয়ের সঙ্গে দেখা হওয়া। সে মর্মস্পর্শী কথা বলতে বলতেই অঝোরে কাঁদতে থাকেন ক্যাথরিন।

ক্যাথরিন বলেন, অবরের জন্মের চার মাস আগে এক বন্ধুর সঙ্গে ঝামেলা হয়েছিল ডেনিয়েলের। ঝগড়ার এক পর্যায়ে  ডেনিয়েলকে গুলি করে তার বন্ধু।

তিনি আরো বলেন, ড্যানিয়েল আমাকে সবসময় বলত, যদি আমার কিছু হয়ে যায়, তাহলে তুমিই আমাদের সন্তানকে মানুষ করবে। আমার বিশ্বাস, তুমিই সেরা মা। ড্যানিয়েলের মৃত্যুর চার মাস পরই জন্ম হয় আমাদের অবরের।

জন্মের পর থেকেই অবরের পাশে তার বাবার হ্যান্ড গ্লাভস আর হেলমেট রাখা হয়। আর এটাই যেন পরম তৃপ্তি দেয় তিন সপ্তাহের শিশুটিকে। গ্লাভসের পরশেই একটা দুষ্টু হাসি ফুটে ওঠে অবরের মুখে। আর গ্লাভসের ওপরই পরম তৃপ্তিতে হাসি মুখে ঘুমায় সে।

বাবার ভালোবাসার পরশ বোধহয় খুব সহজেই টের পায় এই ছোট্ট শিশুটা। আর একারণেই হয়তো তার মুখে এমন মায়াবী হাসি ফুটে ওঠে।  

শিশুটির এই অসাধারণ ছবিটি তুলেছিলেন ফোটোগ্রাফার কিম স্টোন। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটির সঙ্গে মর্মস্পর্শী ঘটনাটির কিছুটা বর্ণনা লিখে দিয়েছিলেন তিনি। আর এই ছবিই এখন সামাজিক মাধ্যমে রীতিমত ভাইরাল হয়ে গেছে।

টিটিএন/এবিএস

আরও পড়ুন