ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ট্রাম্প সম্পর্কে নেতিবাচক ধারণা ৭০ শতাংশ মার্কিনির

প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৫ জুন ২০১৬

মার্কিনিদের পুরো মনোযোগ এখন দেশটির আগামী প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে। কিন্তু এক সমীক্ষায় বলা হচ্ছে, নির্বাচন সামনে রেখে রিপাবলিকান দলের সম্ভাব্য মনোনয়ন প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নেতিবাচক ধারণা এই মুহূর্তে তুঙ্গে।

শুধু তাই নয়, দুই প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের ওই সমীক্ষায় উঠে এসেছে, চলতি বছর ট্রাম্প সম্পর্কে নেতিবাচক ধারণা পোষণকারীদের হার সবচেয়ে উচ্চপর্যায়ে পৌঁছেছে। ট্রাম্প সম্পর্কে নেতিবাচক ধারণা মার্কিনিদের মধ্যে এমন পর্যায়ে পৌঁছেছে যে, তা ডেমোক্রেট দলীয় সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটনের দুই দশকের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানকেও ছাড়িয়ে গেছে।  

সমীক্ষায় দেখা যায়, ৭০ শতাংশ মার্কিনি ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নেতিবাচক চিন্তা-ভাবনা করে। এদের মধ্যে ৫৬ শতাংশ দৃঢ়ভাবেই ওই চিন্তা করেন। গত গ্রীষ্মে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা দেয়ার পর থেকে ট্রাম্পের সম্পর্কে নেতিবাচক চিন্তা-ভাবনার হার গত মাসের চেয়ে ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের এই সমীক্ষা পরিচালনা করা হয়েছে গত বুধবার থেকে রোববার পর্যন্ত। ফ্লোরিডা অঙ্গরাজ্যে সমকামীদের ক্লাবে আইএসের বন্দুক হামলার আগে।

ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটন সম্পর্কে ৪৩ শতাংশ মার্কিনি ইতিবাচক চিন্তা করলেও তার সম্পর্কে নেতিবাচক ধারণার হার ৫৫ শতাংশ বলে সমীক্ষায় উঠে এসেছে।

হিলারি ক্লিনটন সম্পর্কে মার্কিনিদের দৃষ্টিভঙ্গি গত মাসের চেয়ে উল্লেখ্যযোগ্য পরিমাণে বদলায়নি। তবে, পোস্ট ও এবিসির ১৯৯২ সাল থেকে করে আসা সমীক্ষায় এই প্রথম সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী সম্পর্কে আমেরিকানদের নেতিবাচক ধারণা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।  

এসআইএস/এমএস

আরও পড়ুন