ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মমতার জয়ে পশ্চিমবঙ্গের মানুষকে একহাত নিলেন তসলিমা নাসরিন

প্রকাশিত: ১১:৫৬ এএম, ২১ মে ২০১৬

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় এসেছে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস। নির্বাচনের আগে বিরোধী শিবির মমতার দলের বিরুদ্ধে নারদ, সারদা কেলেঙ্কারিসহ বিভিন্ন প্রচারণা চালালেও তৃণমূল শিবিরে তা কোনো প্রভাবই ফেলতে পারেনি।

ফলাফল ঘোষণার পর মমতা ব্যানার্জি বলেছেন, বিরোধীদের ষড়যন্ত্র তৃণমূলের উন্নয়নের জোয়ারে ভেসে গেছে।

তৃণমূল বিরোধীদের মতো এবার বাংলাদেশের নির্বাসিত ও বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনও তৃণমূলের বিজয়ে একহাত নিলেন পশ্চিমবঙ্গের মানুষকে। পশ্চিমবঙ্গের মানুষের তীব্র সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শনিবার সাড়ে ৫টার দিকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

taslima

স্ট্যাটাসে তসলিমা নাসরিন বলেন, পশ্চিমবঙ্গের মানুষ স্ট্যাটাস কুয়ো পছন্দ করে। তিরিশ পয়ত্রিশ বছর না গেলে জাগে না, পরিবর্তনও চায় না। অভ্যেস নেই।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের ছয় দফার নির্বাচন শেষ হয় ৫ মে। ৪ এপ্রিল থেকে শুরু হয়েছিল এই ভোট। এর আগে আসামে ৪ ও ১১ এপ্রিল দুই দফা নির্বাচন হয়। তামিলনাড়ু, কেরালা, পদুচেরিতে নির্বাচন অনুষ্ঠিত হয় ১৬ মে। বৃহস্পতিবার ২৯৪ আসনের বিধানসভা নির্বাচনে মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস ২১৫ আসনে জয় পেয়েছে। এ ছাড়া বাম-কংগ্রেস জোট ৭২, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৭ আসনে জয়ী হয়েছে।   

এসআইএস/আরআইপি