ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল

দাবি পূরণের আশ্বাসে শাটডাউন কর্মসূচি স্থগিত আন্দোলনকারীদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাসে শাটডাউন কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছেন সরকারি ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় তারা।

আন্দোলনকারীরা বলেন, স্বাস্থ্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে কর্ম তৎপরতা, পরিকল্পনা ও সহযোগিতামূলক মনোভাব দেখিয়েছেন, তার ভিত্তিতে কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে চলমান সংস্কার আন্দোলনে রোড টু রিফর্ম নামে নতুন কর্মসূচি ঘোষণা করছি। ৭ দফার প্রতিটি দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সিস্টেম সংস্কারের এই আন্দোলন চালু রাখার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

গত ১৪ সেপ্টেম্বর থেকে একাডেমিক সব ক্লাস পরীক্ষা বর্জন ও ক্যাম্পাসে শান্তিপূর্ণভাবে কমপ্লিট শাটডাউন কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন আন্দোলনকারীরা।

গত ২৩ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক, অতিরিক্ত পরিচালক (স্বাস্থ্য শিক্ষা), পরিচালক (শৃঙ্খলা), অতিরিক্ত পরিচালক (শৃঙ্খলা), পরিচালক (এএমসি), অতিরিক্ত পরিচালকসহ (এএমসি) অন্যান্য কর্মকর্তা ৭ জন শিক্ষার্থী প্রতিনিধি ও ৭ জন শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসেন।

আন্দোলনকারীরা জানান, বৈঠকে প্রশাসন ৭ দফার গুরুত্বপূর্ণ যেই দফাগুলো স্বল্প সময়ে বাস্তবায়ন সম্ভব, তার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করার ঘোষণা দেন। এছাড়া, প্রতিটি কাজের তদারকির জন্য ছাত্র ও শিক্ষকদের সমন্বয়ে বিভিন্ন কমিটি গঠনের প্রস্তাব দেন ও শিক্ষার্থীদের কমপ্লিট শাটডাউন কর্মসূচি থেকে সরে এসে প্রশাসনিক ও একাডেমিক সব কাজ সচল রাখার অনুরোধ জানায়।

এএএম/এসআইটি/জিকেএস