ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ঢাকা মেডিকেলের অবস্থা দেখে রাফা ক্যাম্পের মতো মনে হয়: হাসনাত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৭ আগস্ট ২০২৪

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে ফিলিস্তিনের রাফা ক্যাম্পের সঙ্গে তুলনা করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

তিনি বলেন, আমরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ঘুরে দেখেছি। সেখানে যে অবস্থা আমরা দেখেছি, ধারণার চেয়েও কয়েকগুণ বেশি রোগী সেখানে ভর্তি আছে। বিগত দিনে আমরা অনেক উন্নয়নের ফিরিস্তি শুনেছি। কিন্তু সেখানে গিয়ে তাদের অবস্থা দেখে রাফা ক্যাম্পের মতো মনে হয়।

শনিবার (১৭ আগস্ট) কুর্মিটোলা হাসপাতালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাসনাত বলেন, আমাদের সঙ্গে আলোচনায় ঢামেক পরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ছিলেন। তারা জানিয়েছেন, যদি রাজনৈতিক পলিসি না থাকে তাহলে ভঙ্গুর স্বাস্থ্য খাতকে ৯০ দিনের মধ্যে জনমুখী করা সম্ভব। আমরা সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়ার চেষ্টা করবো।

তিনি বলন, সারাদেশে আহত সবাইকে আজ থেকে ফ্রিতেই চিকিৎসা দেওয়া হবে। এছাড়া বেসরকারি হাসপাতালে যাদের চিকিৎসা বাবদ টাকা দেওয়া হয়েছে তাদের টাকাও ফেরত দেওয়া যায় কীভাবে, সেটার ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, কিছু জায়গায় সমন্বয়কদের নামে ব্যানার টানিয়ে অর্থ কালেকশন করতে দেখা গেছে। মুগদা হাসপাতালে আমরা হাতেনাতে ধরেছি। আমরা জানিয়ে দিতে চাই, আমাদের থেকে কোনো আর্থিক কালেকশন করা হচ্ছে না। আমাদের দরকার হলে মন্ত্রণালয়কেই জানাবো।

এএএম/এমএইচআর/জেআইএম