ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

এফসিপিএস পরীক্ষায় পাস ১৩.৩০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫১ এএম, ০৭ জুলাই ২০২৪

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) এফসিপিএস প্রথম পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় পাস করেছেন ১ হাজার ৪২০ জন। পাসের হার ১৩ দশমিক ৩০ শতাংশ।

শনিবার (৬ জুলাই) বিসিপিএস সচিব অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। বিসিপিএস ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ফলাফল।

ডা. আবুল বাশার মো. জামাল বলেন, ‘পরীক্ষা শেষ হয়েছে দুপুর ২টায়। সাড়ে ৪টায় ফলাফল প্রকাশিত হয়েছে। পাস করেছেন ১ হাজার ৪২০ জন। পরীক্ষায় পাসের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। এবারের এফসিপিএস পার্ট-১ পরীক্ষায় ৯ হাজার চারশ শিক্ষার্থী অংশ নেন। শিক্ষার্থীরা বিসিপিএস’র ওয়েবসাইটে রোল নম্বর দিয়ে প্রবেশ করে নিজ নিজ ফলাফল দেখতে পারবেন।’

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৯টায় মেডিসিন ও অ্যালাইডের মাধ্যমে এফসিপিএস পার্ট-১ পরীক্ষা শুরু হয়। বিসিপিএসের অধীনে পোস্ট গ্র্যাজুয়েশনে প্রবেশের এ পরীক্ষায় ওই দিন অংশ নেন প্রায় সাড়ে তিন হাজার চিকিৎসক।

এর পরদিন শুক্রবার (৫ জুলাই) মৌলিক বিষয়সমূহ ও গাইনি অ্যান্ড অবস্টেট্রিক্স পরীক্ষায় প্রায় তিন হাজার ২০০ জন এবং শনিবার (৬ জুলাই) অনুষ্ঠিত সার্জারি ও অ্যালাইডের পরীক্ষায় অংশ নেন প্রায় তিন হাজার ৩০০ জন পরীক্ষার্থী। তিন দিনে পরীক্ষায় অংশ নেন ১০ হাজারেরও বেশি চিকিৎসক।

এএএম/এসএনআর/এমএস