ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

পোস্টগ্র্যাজুয়েট চিকিৎসকদের আন্দোলন

দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় অবস্থান করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৬ পিএম, ১৬ জুলাই ২০২৩

ভাতা বাড়ানোর দাবিতে রাজধানীর শাহবাগের এক পাশের সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পোস্টগ্র্যাজুয়েট চিকিৎসকরা। ভাতা ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বাড়ানোর দাবি আদায় না হলে শাহবাগের রাস্তায় অবস্থান করার ঘোষণা দিয়েছেন তারা।

আন্দোলনরত চিকিৎসক ডা. তৌহিদ জাগো নিউজকে বলেন, আমরা দীর্ঘ ছয় মাস ধরে ভাতা বাড়ানোর জন্য শান্তিপূর্ণভাবে দাবি করে আসছি। অধিদপ্তর, মন্ত্রণালয়, বিএমডিসি সব জায়গায় আমরা স্মারকলিপি দিয়েছি। কিন্তু বারবার আশ্বাস দিয়েও এই বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি কর্তৃপক্ষ।

আরও পড়ুন> ভাতা বাড়ানোর দাবিতে শাহবাগে চিকিৎসকদের অবস্থান

তিনি বলেন, আজ আমাদের পূর্বনির্ধারিত শান্তিপূর্ণ কর্মসূচি ছিল শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে। কিন্তু সেখানেও আমাদের বাধার মুখে পড়তে হয় এবং অবস্থান করতে দেয়নি। এরপর আবারও শাহবাগে আমরা চেষ্টা করলে পুলিশ বাধা সৃষ্টি করে। তবে এখন আমরা অবস্থান নিয়েছি। ভাতা ২০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা বৃদ্ধির ঘোষণা না আসা পর্যন্ত আমরা রাস্তায়ই অবস্থান করবো। রাতেও অবস্থান করবো।

আরও পড়ুন> ভাতা বৃদ্ধির দাবি/শাহবাগে যেতে বাধা, বিএসএমএমইউতে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

আন্দোলনকারী একাধিক চিকিৎসক বলেন, এটা আমাদের যৌক্তিক দাবি। আমাদের সবার পরিবার আছে, সংসার আছে। পোস্টগ্র্যাজুয়েট যারা করেন তাদের সবার বয়স ৩০ বছরের বেশি। এই ২০ হাজার টাকায় আমাদের সংসার চলে না। তাই আমাদের দিক বিবেচনা করে বেতন-ভাতা বাড়াতে হবে।

এএএম/এসএনআর/জেআইএম