ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ভাতা বৃদ্ধির দাবি

শাহবাগে যেতে বাধা, বিএসএমএমইউতে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৬ জুলাই ২০২৩

ভাতা বাড়ানোর দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি শুরু করেছেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

রোববার (১৬ জুলাই) সকালে রজধানীর শাহাবাগ মোড়ে তাদের অবস্থান কর্মসূচি করার কথা ছিল। পুলিশের বাধায় সেখানে অবস্থান করতে পারেননি তারা। পরে বেলা ১১টার দিকে বিএসএমএমইউ’র বটতলায় এ অবস্থান শুরু করেন চিকিৎসকরা।

আরও পড়ুন>> ফের আন্দোলনে যাচ্ছেন পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

আন্দোলনরত চিকিৎসকরা বলছেন, দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে তারা আন্দোলন কর্মসূচি করছেন। তবে এখনো কোনো সুনির্দিষ্ট আশ্বাস পাননি। এবার ভাতার বৃদ্ধির সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন তারা।

শাহবাগে যেতে বাধা, বিএসএমএমইউতে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

গত ৮ জুন সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে ভাতা বৃদ্ধিসহ তিন দফা দাবিতে সংবাদ সম্মেলন করে প্রাইভেট পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন। অনুষ্ঠানে তারা জানান, ১২ জুনের মধ্যে ভাতা বৃদ্ধির দাবি মানা না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়া হবে।

আরও পড়ুন>> প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাবো: বিএসএমএমইউ উপাচার্য

এরপর দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই দফা আন্দোলন স্থগিত করে প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। শেষ পর্যন্ত কোনো আশ্বাস বাস্তবায়ন না হওয়ায় গত ৮ জুলাই সকাল ১০ট থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।

এএএম/এএএইচ/জেআইএম