ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বিএসএমএমইউতে আন্দোলনরত চিকিৎসকদের মুখোমুখি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৩ জুন ২০২৩

পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী (প্রাইভেট) চিকিৎসকদের মাসিক ভাতা বৃদ্ধি, বকেয়া ভাতা পরিশোধ এবং ভাতা নিয়মিত দেওয়ার দাবিতে আন্দোলন করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রশিক্ষণার্থী পাঁচ শতাধিক চিকিৎসক।

মঙ্গলবার সকাল উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমদের কার্যালয় অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা। তাদের এই অবস্থানকালে বিএসএমএমইউ’র তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরাও ওই একই ভবনে এসে অবস্থান নেন। এর ফলে দুই পক্ষেই উত্তেজনা সৃষ্টি হয়।

আন্দোলনরত চিকিৎসকদের দাবি, উদ্দেশ্যমূলকভাবে উপাচার্যের ইশারায় কর্মচারীরা অবস্থান নিয়েছেন। দুপুর ২টায় তাদের কোনো কর্মসূচি থাকার কথা নয়। আমরা ভিসি অফিসের সামনে একটি উত্তরের জন্য অপেক্ষা করছিলাম। কিন্তু তিনি অফিস থেকে বের হননি।

বিএসএমএমইউতে আন্দোলনরত চিকিৎসকদের মুখোমুখি কর্মচারীরা

এসময় কর্মচারীদের কাছে তাদের অবস্থানের কারণ জানতে চাইলে তারা জানান, তাদের এক কর্মচারীকে চিকিৎসকরা হেনস্থা করেছেন। এ কারণে তারা অবস্থান নিয়েছেন।

এ বিষয়ে এফসিপিএস পার্ট-২ কোর্সে থাকা ডা. তানভীর আহমেদ বলেন, আমরা আমাদের পূর্বঘোষণা অনুযায়ী উপাচার্যের কাছে একটি উত্তরের জন্য এসেছিলাম। আমরা বিভিন্ন জায়গায় ঘুরে ক্লান্ত। এভাবে চিকিৎসা বাদ দিয়ে দাবি নিয়ে দ্বারে দ্বারে ঘোরা যাবে না। সকাল থেকে উপাচার্যের কাছে আমরা উত্তরের আশায় অবস্থান করলেও তিনি অফিস থেকে বেরিয়ে আসেননি। উল্টো কর্মচারীরা এসে আমাদের আন্দোলনে উসকানি দিচ্ছেন।

এএএম/এমএইচআর/জেআইএম