ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

নার্সদের আন্দোলন ১০ দিনের জন্য স্থগিত

প্রকাশিত: ০২:৩০ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬

চলমান অবস্থান ধর্মঘট কর্মসূচি আগামী ১০দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ)।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মহাসচিব ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানের অনুরোধ ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে চলমান আন্দোলন কর্মসূচি শনিবার রাতে স্থগিত করা হয়।

বিডিবিএনএ নার্সরা জানান, চলমান আন্দোলনের দাবি বাস্তবায়নের বিষয়ে ইকবাল আর্সলান প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে তাদেরকে আশ্বস্ত করেন।

পরীক্ষা পদ্ধতির বদলে মেধা, যোগ্যতা ও সিনিয়রটির ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে গত ৫দিন যাবত শত শত নার্স জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় আন্দোলন চালিয়ে আসছিলেন।

যেভাবে স্থগিত হলো আন্দোলন :
 
বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের পূর্বঘোষিত কর্মশালা শনিবার তোপখানা বিএমএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। নার্সেস ঐক্য পরিষদ সভাপতি সাবিনা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায়  প্রধান অতিথি  ছিলেন স্বাচিপ সভাপতি ও বিএমএ’র মহাসচিব, অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সলান।  বিশেষ অতিথি ছিলেন স্বাধীনাতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডা. এম.এ আজিজ ও সেবা পরিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক, মিসেস নিলুফার ফরহাদ।  

কর্মশালাটি পরিচালনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের দফতর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল, আরও উপস্থিত ছিলেন কমিটির আহ্বায়ক মো. ইকবাল হোসেন সবুজ, ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক ডা. মো. মফিজউল­াহ, সদস্য এস.এম. আজাদ, মো. ফয়সালুজ্জামান ফয়সাল।

এছাড়াও উপস্থিত ছিলেন মো. আবুল ফজল, নাসরিন সুলতানা, নার্গিস খানম মুন্নী, ফারহানা বেগম, ছবেদা বিশ্বাস, ফারহানা হক, মশিউর রহমান পলাশ, আমিনুল ইসলাম, মাহমুদ হোসেন তমাল, গৌরাঙ্গ লাল মন্ডল, বরিশাল প্রতিনিধি মোঃ নূরে আলম তালুকদার, মোঃ রেজাউল আলম, কুমিল­া প্রতিনিধি মো. ইব্রাহিম খলিল, মো. ইউসুফ, রাজশাহীর প্রতিনিধি শরিফুল ইসলাম অপু, গোলাম হোসেন রাজ, বগুড়া প্রতিনিধি ডেভিড দাস ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল শাখার বিএনএ এর সভাপতি জনাব মো. লুৎফর রহমান প্রমুখ।

কর্মশালায় নার্সিং সেক্টরে বিরাজমান জটিলতা ও নিরসন বিষয়ে প্রেজেনটেশনের মাধ্যমে আলোচনা হয় ও অতিথিদের কাছে সমস্যা অবহিতকরণসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়। বিশেষ করে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন কর্তৃক বিগত ৫ দিন যাবত জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের বিষয়টি গুরুত্ব পায়।
অতিথিরা সকল সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী,  স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে সকলকে আশ্বস্ত করেন।

নার্সদের জাতীয় নেতা ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এর নেতাদের পারস্পরিক আলোচনার পর ডা. এম. ইকবাল আর্সলানসহ অন্যান্যরা ধর্মঘট কর্মসূচি স্থলে আসেন।

চলমান আন্দোলনের দাবি বাস্তবায়নের বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে সকলকে আশ্বস্ত করেন। একই সাথে এ বিষয়ে আলোচনা সাপেক্ষে আগামী ১০ দিনের জন্য চলমান অবস্থান ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করার অনুরোধ জানালে তা সাময়িক স্থগিত ঘোষণা করা হয়। |

এমইউ/এসকেডি/পিআর