ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের কর্মশালা শনিবার

প্রকাশিত: ০৩:২৯ এএম, ২০ জানুয়ারি ২০১৬

দ্বিতীয় শ্রেণির সাতটি ক্যাটাগরির পদকে ১ম শ্রেণিতে উন্নীতকরণ ও নিয়োগ বিধিতে জটিলতা নিরসনসহ বিভিন্ন দাবি আদায়ে আগামী শনিবার রাজধানীর তোপখানার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবন মিলনায়তনে এক কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদ।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি ও বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।

কর্মশালা আয়োজক কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিএনএ) সাবেক মহাসচিব ইকবাল হোসেন সবুজ জাগো নিউজকে জানান, কর্মশালায় বর্তমানে নার্সিং সেক্টরে বিরাজমান বিভিন্ন সমস্যা যেমন ১০ হাজার নার্স নিয়োগে ব্যাচ, মেধা ও সিনিয়রটির ভিত্তিতে নিয়োগ, নার্সেস ন্যাশনাল ইউনিফর্ম, অষ্টম জাতীয় পে-স্কেলে নার্সদের গ্রেড বাস্তবায়ন ও প্রাপ্য বকেয়া সিলেকশন গ্রেড সম্পর্কে করণীয়, এডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত ৪ হাজার একশ’ নার্সের চাকরি নিয়মিতকরণ ও প্রাপ্য বকেয়া বিশেষ ইনক্রিমেন্ট ও এক বছরের বেশি সময় ধরে সেবা পরিদফতরের পরিচালক পদ না থাকার সৃষ্ট জটিলতা নিরসন সম্পর্কে বিস্তারিত আলোচনা হবে।

কর্মশালায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদ ও বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি সাবিনা শারমিন। এতে আরো উপস্থিত থাকবেন নার্সেস ঐক্য পরিষদের সদস্য সচিব ও বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সভাপতি ইসমত আরা পারভিন, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ নার্স টিচার্চ অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ডিপ্লোমা ষ্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন নেতারা।
 
এমইউ/জেডএইচ/পিআর