ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

মালিবাগ-সিদ্ধেশ্বরীর ক্ষুদ্র ব্যবসায়ীরা পেলেন করোনার প্রথম ডোজ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় রাজধানীর মালিবাগ-সিদ্ধেশ্বরীর ক্ষুদ্র ব্যবসায়ী ও কর্মচারীরা পেয়েছেন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ। মগবাজার, মৌচাক, মালিবাগ, সিদ্ধেশ্বরী, খিলগাঁও, চামেলীবাগ ও পল্টনসহ আশপাশের মার্কেটগুলোতে কর্মরত প্রায় ৪ হাজার ব্যবসায়ীকে দেওয়া হয় সিনোভ্যাকের প্রথম ডোজ।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে টিকাদান কর্মসূচি। রাজধানীর সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন করে ১৩টি বুথে দেওয়া হয় টিকা। আঠারো বছরের বেশি বয়সী দোকান মালিক ও কর্মচারীদের টিকা নিতে সহযোগিতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৩০ জন ভ্যাকসিনেটর ও ২০ জন স্বেচ্ছাসেবক।

রোববার সকালে কর্মসূচির উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসীম উদ্দিন। এসময় তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে টিকার কোনো বিকল্প নেই। ফের লকডাউনে যেতে না চাইলে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের করোনার টিকা নেওয়ার পরামর্শ দেন তিনি।

jagonews24

এদিকে, ২৬ ফেব্রুয়ারির পর করোনার টিকা নেননি এমন ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা করতে না দেওয়ার হুঁশিয়ারি দেন বাংলাদেশ দোকান-মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. হেলাল উদ্দিন।

ওইদিন আরও উপস্থিত ছিলেন সমিতির মহাসচিব জহিরুল হক ভুইঞা ও মৌচাক মার্কেট বণিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় গেলো ১২ ফেব্রুয়ারি থেকে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের করোনা টিকা দেওয়া শুরু হয়। এরই মধ্যে উত্তরা ও মিরপুর জোনে প্রায় দশ হাজার মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।

কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় ও বাংলাদেশ দোকান-মালিক সমিতির উদ্যোগে টিকাদান কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা সিভিল সার্জন অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সমগ্র ঢাকা শহরের দোকান মালিক সমিতির ব্যবসায়ী এবং কর্মচারী এই টিকার সুবিধা পাবেন।

এমআরএম/জিকেএস