ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবসে মেডিকেল ডেন্টালের ক্লাস শুরু

প্রকাশিত: ১২:১৯ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে (রোববার) রাজধানীসহ সারাদেশের সরকারি বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও বিডিএস (২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ) কোর্সের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। ক্লাস শুরুর প্রথম দিনেই শত শত শিক্ষার্থীর উপস্থিতিতে প্রতিটি মেডিকেল কলেজ মুখরিত হয়ে উঠে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম রোববার সকালে রাজধানীর ৫০ আসনের মুগদা মেডিকেল কলেজে শিক্ষার্থীর পরিচিতি অনুষ্ঠান ও ক্লাস শুরুর উদ্বোধন করেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জাগো নিউজকে জানান, রাজধানীসহ সারাদেশে একযোগে রোববার এমবিবিএস ও বিডিএসের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। বর্তমানে সারাদেশে ৩০টি সরকারি, ৬৫টি বেসরকারি এবং সেনাবাহিনীর অধীনে ৬টি মেডিকেল রয়েছে।

এছাড়া সরকারি ১টি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিট ও বেসরকারি পর্যায়ে দুই ডজনের বেশি ডেন্টাল কলেজ ও ইউনিট রয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) অধ্যক্ষ ইসমাইল খান রোববার বিকেলে জাগো নিউজকে জানান, শনিবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে ১৯৭ শিক্ষার্থীর পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। পরে সকাল ৯টায় ক্লাস শুরু হয়।

এমইউ/একে/আরআইপি