ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

চট্টগ্রামে ২৪৫৭ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ ৭৩

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৭ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২২

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৬ হাজার ৪৬ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬২ জনে।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় ২ দশমিক ৯৭ শতাংশ। শনাক্তদের মধ্যে ৫০ জন নগরের এবং ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে একজন, অ্যান্টিজেন টেস্টে পাঁচজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ছয়জন, শেভরন হাসপাতাল ল্যাবে সাতজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে চারজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে পাঁচজন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে দুজন, ইপিক হেলথকেয়ার ল্যাবে পাঁচজন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে একজন, শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে আটজন এবং এভারকেয়ার হাসপাতাল ল্যাবে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

মিজানুর রহমান/এএএইচ/এমএস