ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

দাবি আদায়ে বিএসএমএমইউ শিক্ষকদের লিয়াজোঁ কমিটি

প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৬ জানুয়ারি ২০১৬

সরকার ঘোষিত নতুন পে-স্কেলের অসঙ্গতিসমূহ দূর করা, শিক্ষকদের মযার্দা যথাযথভাবে সংরক্ষণের দাবি আদায়ের লক্ষ্যে চার সদস্যবিশিষ্ট লিয়াজোঁ কমিটি গঠন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষকরা। বুধবার দুপুরে শহীদ ডা. মিল্টন হলে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষকদের এক সভায় অধ্যাপক কনক কান্তি বড়ুয়াকে আহ্বায়ক করে  এ কমিটি গঠিত হয়।  

এ কমিটির মাধ্যমে দাবি আদায়ে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক কনক কান্তি বড়ুয়া। লিয়াজোঁ কমিটির অপর তিন সদস্য হলেন যুগ্ম-আহ্বায়ক হলেন অধ্যাপক মো. জাহিদ হোসেন ও অধ্যাপক আহমেদ আবু সালেহ। সদস্য সচিব হলেন; অধ্যাপক এস এম জাকারিয়া স্বপন।

সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের চলমান আন্দোলনের প্রতি পূর্ণ একাত্মতা প্রকাশ, অতি শিগগিরিই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার ব্যবস্থা গ্রহণ, সরকারের প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ প্রকৃচি ২৬ ক্যাডার সমন্বয় পরিষদের চলমান আন্দোলনের দাবিসমূহ অবিলম্বে মেনে নেয়া, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের উপস্থিতিতে সাধারণ সভা করে চলমান পরিস্থিতি অবহিত করা ও করণীয় নির্ধারণ এবং অতি দ্রুত নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গঠন করা ইত্যাদি সিদ্ধান্ত গৃহীত হয়।

এমইউ/এসএইচএস/আরআইপি