ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

টিকার বুস্টার ডোজ দিতে সুরক্ষা অ্যাপ হালনাগাদ করা হচ্ছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০২১

বুস্টার ডোজের টিকা দিতে সুরক্ষা অ্যাপ হালনাগাদ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মোহাম্মদ নাজমুল হোসাইন।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে তিনি এ তথ্য জানান।

ডা. মোহাম্মদ নাজমুল হোসাইন বলেন, বয়োজ্যেষ্ঠ নাগরিক ও ফ্রন্টলাইনারদের বুস্টার ডোজের টিকা দেওয়ার লক্ষ্যে সুরক্ষা অ্যাপকে হালনাগাদ করা হচ্ছে। খুব অল্প সময়ের মধ্যে হালনাগাদ কার্যক্রম শেষ হবে। প্রাধিকারভুক্তদের জন্য বুস্টার ডোজের ব্যবস্থা করা হচ্ছে। আপাতত বুস্টার ডোজ যাদের দেওয়া হচ্ছে তাদের টিকা কার্ডে তথ্য-উপাত্ত লিখে রাখা হলেও পরে তা সুরক্ষা অ্যাপে অন্তর্ভুক্ত করা হবে। পাশাপাশি প্রথম ও দ্বিতীয় ডোজের যে কর্মসূচি রয়েছে তা অব্যাহতভাবে চলমান থাকবে।

jagonews24অধ্যাপক ডা. মোহাম্মদ নাজমুল হোসাইন

তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে প্রাপ্ত তথ্য ও পরিসংখ্যান তুলে ধরে বলেন, ওমিক্রন বিশ্বের ৮৯টি দেশে সংক্রমিত হয়েছে এবং সবচেয়ে বেশি ছড়িয়েছে যুক্তরাজ্যে। ইউরোপে বিদ্যুতগতিতে করোনা ছড়িয়ে পড়ছে। কাজেই দেশের বিভিন্ন স্থল, নৌ, সমুদ্র ও আকাশ পথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

অধ্যাপক নাজমুল হোসাইন জানান, ওমিক্রন ডেল্টার চেয়ে বেশি ছড়ায় বলে এ ভাইরাসের দিকে বিশ্ববাসীর নজর বেশি। নিজ নিজ দেশের প্রেক্ষাপটে সবাই নজর রাখছে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, আজ মহাখালীর বিসিপিএস মিলনায়তনে পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীসহ একাধিক মন্ত্রীর উপস্থিতিতে বুস্টার ডোজ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এমইউ/এমআরআর/জিকেএস