ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

২৪ ঘণ্টায় মৃত্যু নেই পাঁচ বিভাগে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ০৫ নভেম্বর ২০২১

রাজধানীসহ সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। তারা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৯০ জনে।

মৃতদের বিভাগীয় পরিসংখ্যানে দেখা গেছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা যান। এসময়ে বাকি পাঁচ বিভাগ- ঢাকা, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুর বিভাগে কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু হয়। এরপর থেকে আজ (৫ নভেম্বর) পর্যন্ত সারাদেশে মোট ২৭ হাজার ৮৯০ জন মারা গেছেন।

মৃতদের বিভাগওয়ারি পরিসংখ্যানে ঢাকা বিভাগে সর্বোচ্চ ১২ হাজার ১৬১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রামে ৫ হাজার ৬৬২ জন, রাজশাহীতে ২ হাজার ৪৫ জন, খুলনায় ৩ হাজার ৬০০ জন, বরিশালে ৯৪৬ জন, সিলেটে ১ হাজার ২৬৭ জন, রংপুরে ১ হাজার ৩৬৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৮৪৪ জন মারা গেছেন।

এমইউ/এআরএ/এমএস