ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

করোনা শনাক্তের হার বেড়েছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৯ অক্টোবর ২০২১

করোনাভাইরাসের শনাক্তের হার বেড়েছে। এখন পর্যন্ত শনাক্তের হার দুই শতাংশের কম থাকলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় তা বেড়েছে। সরকারি-বেসরকারি ৮৩৩টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৬০৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৮১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩০৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৭১ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩ লাখ ১৯ হাজার ৪০৪টি। এতে রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ১৬২ জন। আজ পর্যন্ত মোট নমুনা পরীক্ষায় রোগীর মোট শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১ দশমিক ৫০ শতাংশ। তার আগের দিন (২৭ অক্টোবর) শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ, তার আগের দিন (২৬ অক্টোবর) ১ দশমিক ৪৪ শতাংশ।

শুক্রবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় আরও সাতজনের মৃত্যু হয়। তাদের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন। তাদের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৫৪ জনে।

এমইউ/এআরএ/এমএস