ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

সমঝোতার ভিত্তিতে বিএমডিসি’র শীর্ষ ২২ নেতা নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৩২ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

কোন প্রকার প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই সমঝোতার ভিত্তিতে নির্বাচিত হলেন বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর  শীর্ষ ২২ নেতা। গত ১২ ডিসেম্বর রাজধানীর বিজয়নগরে (সৈয়দ নজরুল ইসলাম সরণী) ৪১তম সাধারণ সভায় সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও পাঁচ কার্যনির্বাহী সদস্যসহ কাউন্সিল ও অন্যান্য বিভিন্ন কমিটির সদস্য গঠিত হয়। ফলে বিএমডিসির কমিটি গঠনে সরাসরি নির্বাচনের প্রয়োজন হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে বিএমডিসির একজন শীর্ষ নেতা জাগো নিউজকে জানান, ওই দিনের সভায় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সভাপতি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সাবেক  উপ-উপাচার্য ও নবজাতক শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. সহিদুল্লার নাম প্রস্তাব করলে একজন সাংসদ সে প্রস্তাব সমর্থন করেন। এ ব্যাপারে আর কেউ আপত্তি না করায় তিনি সভাপতি হয়ে যান। একই প্রক্রিয়ায় মোট ৬৬ সদস্য থেকে মোট ২২ জন নির্বাচিত হন।

নবনির্বাচিত কমিটির শীর্ষ পদে নির্বাচিতরা হলেন, সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লাহ, সহ-সভাপতি অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলম ও কোষাধ্যক্ষ ডা. রোকেয়া সুলতানা।

কার্যনিবার্হী কমিটির সদস্যপদে রয়েছেন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান ভূঁইয়া, অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. মো. ইসমাইল খান ও ডা. জামালউদ্দিন চৌধুরী। পদাধিকার বলে কাউন্সিলের সভাপতি ও সহ-সভাপতিই কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সহ-সভাপতি হবেন।

স্থায়ী স্বীকৃতি প্রদান কমিটির সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. এস এ এম গোলাম কিবরিয়া, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, অধ্যাপক ডা. মো. সানোয়ার হোসেন, অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান ও অধ্যাপক ডা. মো. আবুল কাশেম।

শৃঙ্খলা কমিটির সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ। এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মুরাদ রেজা, ডা. এ কে এম শহিদুর রহমান তরফদার, অধ্যাপক ডা. আ ন ম জিয়াউর রহমান ও অধ্যাপক ডা. মো. মুর্শেদ আহমেদ চৌধুরী।

জার্নাল কমিটির সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. মো. আজিজুল কাহহার। সদস্যরা হলেন- অধ্যাপক ডা. মির্জা মানজুরুল হক, অধ্যাপক ডা. সৈয়দ মাহমুদুল আজিজ ও ডা. মো. হারুন উর রশীদ।

ভবিষ্যত সঞ্চয় তহবিলের সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলম। সদস্যরা হলেন- ডা. পিযুষ কান্তি রায় ও মো. জেড এইচ বসুনিয়া।

কবে নাগাদ নবনির্বাচিত কমিটি বৈঠকে বসবে এ প্রসঙ্গে জানতে চাইলে বিএমডিসির রেজিষ্ট্রার ডা. জেড এইচ বসুনিয়া জানান, নবনির্বাচিত কমিটির সভাপতি ঢাকার বাইরে আছেন। তিনি সভা আয়োজনের দিনক্ষণ নির্ধারণ করার পর প্রথম সভা অনুষ্ঠিত হবে।

এমইউ/জেডএইচ/আরআইপি

আরও পড়ুন