ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

নিয়োগের দাবিতে নার্সদের মানববন্ধন

প্রকাশিত: ১০:৩৩ এএম, ১৪ নভেম্বর ২০১৫

ব্যাচ, মেধা ও জেষ্ঠতার ভিত্তিতে দ্রুত ১০ হাজার নার্স নিয়োগের দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন।

মানববন্ধনে নার্স নেতারা অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও আমলাতান্ত্রিক জটিলতায় নতুন ১০ হাজার নার্স নিয়োগে গড়িমসি করা হচ্ছে। অথচ প্রয়োজনীয় সংখ্যক নার্সের অভাবে সরকারি হাসপাতালগুলোতে রোগীদের স্বাস্থ্যসেবা চরমভাবে ব্যাহত হচ্ছে।

তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে বলেন, যথাসময়ে নিয়োগ না পেয়ে প্রায় আড়াই হাজার ডিপ্লোমা ডিগ্রিধারি নার্সের চাকরির বয়স যখন ফুরিয়ে যাচ্ছিল তখন গত ১২ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে বয়সসীমা ৩৬ বছর প্রমার্জনা করা হয়।

তারা বলেন, প্রধানমন্ত্রীর স্বদিচ্ছায় সকল ডিপ্লোমা নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদায় উন্নীত, সাড়ে ৬ হাজার সিনিয়র স্টাফ নার্সের পদ সৃষ্টি, ২০১০ সালে এক হাজার ৪শ’ ও ২০১৩ সালে ৪ হাজার একশ  ডিপ্লোমা নার্সের বয়স ৩৬ বছর পর্যন্ত প্রমার্জনা করে ব্যাচ, মেধা ও জেষ্ঠতার ভিত্তিতে নিয়োগ, নতুন নার্সিং কলেজ ও ইনস্টিটিউট  স্থাপন, নার্সদের পদেন্নতি ঘোষণা দিয়েছেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুক হোসাইন,  সহ-সভাপতি নার্গিস খানম মুন্নী, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি সাবিনা শারমিন, পাপিয়া আক্তার,ভারপ্রাপ্ত মহাসচিব বাংলাদেশ ডিপ্লোমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন. বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন সাবেক মহাসচিব ইকবাল হোসেন সবুজ ও আসাদুজ্জামান জুয়েল, সিনিয়র যুগ্ম মহাসচিব, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/এসকেডি/আরআইপি