ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বিশ্ব ডায়াবেটিস দিবস : বাডাসের দিনব্যাপী কর্মসূচি

প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৩ নভেম্বর ২০১৫

বিশ্ব ডায়াবেটিস দিবস কাল (শনিবার)। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হবে। বাংলাদেশ ডাযাবেটিক সমিতিসহ (বাডাস)অন্যান্য অঙ্গ প্রতিষ্ঠান ও বিভিন্ন জেলায় অবস্থিত অধিভুক্ত সমিতিগুলিও দিবসটি উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

বাডাস মহাসচিব শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানান, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ডায়াবেটিস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিই ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’-এর প্রধান লক্ষ্য। তাদের গৃহিত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত শোভাযাত্রা, সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত শাহবাগ (জাতীয় যাদুঘরের সামনে), ধানমন্ডি রবীন্দ্র সরোবর এবং এনএইচএন ও এইচসিডিপি’র বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, সকাল ১০টায় পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় বারডেম অডিটোরিয়ামে আলোচনা ও প্রশ্নোত্তর, দুপুর ১২টায় আলোচনাসভার আয়োজন করা হয়েছে।

বারডেম অডিটোরিয়ামে আলোচনা ও প্রশ্নোত্তর অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অধ্যাপক শুভাগত চৌধুরী। এছাড়া সকাল ৮টা থেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ফ্রি হার্ট ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এমইউ/এএইচ/এমএস