ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

দুই মিনিটে শেষ অধিবেশন : অপেক্ষা প্রধানমন্ত্রীর ঘোষণার

প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৩ নভেম্বর ২০১৫

উদ্বেগ আর উৎকণ্ঠা থাকলেও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) চতুর্থ বার্ষিক সম্মেলন সফলভাবে শেষ হয়েছে। শুক্রবার সকালে ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে সাত সহস্রাধিক চিকিৎসকের স্বতস্ফুর্ত অংশগ্রহণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সম্মেলনের উদ্বোধন পর্ব ভালোভাবেই শেষ হয়।  

বিকেলে স্বাচিপের কার্যনির্বাহী কমিটির আকার ১০১ থেকে ১৫১ করার প্রস্তাবসহ মহাসচিব ও কোষাধ্যক্ষের রিপোর্ট কোন প্রকার আপত্তি ছাড়া সহজেই পাস হয়। সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হকের বক্তব্য শেষে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বিকেল ৪টা ২১ মিনিটে মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান কাউন্সিল অধিবেশনের কাজ শুরুর ঘোষণা দিলে নেতাকর্মীরা নড়ে চড়ে বসেন।

এসময় সভাপতি ও মহাসচিব পদপ্রত্যাশীদের পক্ষে মুহুর্মুহু শ্লোগান ও করতালি বাজতে থাকে। কিন্তু তারা কোনো কিছু বুঝে উঠার আগেই বিলুপ্ত কমিটির মহাসচিব ডা. ইকবাল আর্সলান হ্যান্ড মাইকে ঘোষণা দেন, কাউন্সিল অধিবেশনে নতুন কমিটির সভাপতি ও মহাসচিব নির্বাচিত করার দায়িত্বভার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছেড়ে দেয়া হয়েছে। যেহেতু তিনি এখনও কিছু জানাননি তাই কাউন্সিল অধিবেশন মুলতবি ঘোষণা করা হলো। এর ফলে মাত্র দুই মিনিটেই শেষ হয়ে যায় স্বাচিপের কাউন্সিল অধিবেশন। এর পর পরই বিভিন্ন প্রার্থীর পক্ষে কর্মীরা শ্লোগান দিলে সাধারণ চিকিৎসক যারা মঞ্চের বাইরে ছিলেন তারা জানতে চান কে কে নির্বাচিত হয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্বাচিপের কয়েকজন সিনিয়র নেতা জানান, গত দুদিন ধরে সরাসরি নির্বাচন হচ্ছে এমন কথা শোনা গেলেও আজ মঞ্চে উপস্থিত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী ও অন্যান্য স্বাচিপ নেতারা প্রধানমন্ত্রীর ওপর নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব ছেড়ে দেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির কো-চেয়ারপার্সন মনিরুজ্জামান ভূঁইয়া ও বিদায়ী কমিটির মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান জাগো নিউজকে বলেন, দীর্ঘ ১২ বছর পর স্বাচিপের সম্মেলন সুষ্ঠু ও সফল হওয়ায় তারা খুবই খুশি। প্রধানমন্ত্রী যাদেরকে দায়িত্ব দিবেন তারা তা মেনে নিবেন।

এদিকে, কাউন্সিল অধিবেশন মুলতবির পর থেকে নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর দফতরের দিকে তাকিয়ে রয়েছেন। তবে সভাপতি হিসেবে ইকবাল আর্সলান ও মহাসচিব পদে ডা. মো. আবদুল আজিজ পরবর্তী মহাসচিব হতে যাচ্ছেন বলে  অসমর্থিত একাধিক সূত্রে জানা গেছে।

এমইউ/এএইচ/এমএস

আরও পড়ুন