ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

নতুন ৩০৬ চিকিৎসকের যোগদান

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

৩৭তম বিসিএস ক্যাডারের নিয়োগপ্রাপ্ত ৩০৬ সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন রোববার সকাল ১০টায় রাজধানীর মহাখালীর স্বাস্থ্য ভবনে যোগদানপত্র দাখিল করেছেন।

যোগদান শেষে তিনদিনের একটি কর্মশালায় অংশ নেন তারা। জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল অডিটোরিয়ামে এটি অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসাবে তিনদিনের কর্মশালার উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তবে তিনি নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের কর্মস্থলে সঠিক দায়িত্ব পালনের দিকনির্দেশনা দেন এবং সরকারের স্বাস্থ্য বিষয়ক পবরবর্তী পাঁচ বছরের পরিকল্পনা তাদের সামনে তুলে ধরেন।

আগামীকাল সোমবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক তাদের বরণ করে নেবেন এবং তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন।

তিনদিনের কর্মশালা শেষে তারা স্ব-স্ব পদায়নকৃত কর্মস্থলে যোগ দেবেন। তাদের যোগদানে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কেন্দ্রে চিকিৎসকদের যে ঘাটতি ছিল তা পূরণে কিছুটা সহায়ক হবে।

ঢাকা ও চট্টগ্রাম ব্যতীত দেশের ছয় বিভাগের সব উপজেলায় ন্যূনতম চারজন চিকিৎসক নিশ্চিত করতে পদায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নবীন এসব চিকিৎসক তাদের কষ্টার্জিত জ্ঞান ও অভিজ্ঞতা জনকল্যাণে ব্যয় করবেন বলে অধিদপ্তরের মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করেন।

এমইউ/এমএআর/পিআর

আরও পড়ুন