ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বিএসএমএমইউ’র চর্ম ও যৌনরোগ বিভাগে নতুন ১০ বেড

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্ম ও যৌনরোগ বিভাগে পুরুষ ও নারী ওয়ার্ডে নতুন ১০টি আধুনিক বেডের সংযোজন করা হয়েছে। বৃহস্পতিবার রোগীদের জন্য ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

এ ছাড়া শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম, বিএসএমএমইউয়ের চর্ম ও যৌনরোগ বিভাগের অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার, অধ্যাপক ডা. লে. কর্নেল (অব.) মো. আব্দুল ওয়াহাব, সাবেক সিনিয়র কনসালট্যান্ট ডা. দীপক কুমার দাসহ ওই বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকার মিরপুরে শেখ ফজিলাতুন্নেসা ইসলামিক মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেন রোগীদের চিকিৎসার সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই ১০টি শয্যা বিএসএমএমইউয়কে দিয়েছেন।

আধুনিক শয্যাগুলো অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেনের পক্ষে তার স্বামী শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের উপস্থিতিতে হস্তান্তর করেন।

এ সময় উপাচার্য ১০টি আধুনিক শয্যা এই মেডিকেল বিশ্ববিদ্যালয়কে দেয়ায় অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেনকে ধন্যবাদ জানিয়ে বলেন, দানশীল ব্যক্তিরা এগিয়ে এলে বিএসএমএমইউয়ের চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরও উন্নত ও সমৃদ্ধ হবে।

উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্টিভেন্স জনসন সিনড্রম, সোরিয়াট্রিক আর্থপ্যাথি, ওষুধজনিত প্রতিক্রিয়াসহ বিভিন্ন জটিল চর্মরোগে আক্রান্ত রোগীরা ভর্তি হয়ে থাকেন। এ সকল রোগীর লিফটিং (উঠানামা) সুবিধাসহ আধুনিক বেডের প্রয়োজন, যা আজকে সংযোজিত হওয়ায় রোগীদের প্রভূত কল্যাণ হবে।

এমইউ/জেডএ/জেআইএম

আরও পড়ুন