ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

আন্তর্জাতিক অ্যাওয়ার্ডে ভূষিত অধ্যাপক কনক কান্তি বড়ুয়া

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৪ জুলাই ২০১৮

দেশ ও বিদেশে নিউরোসার্জারিবিষয়ক চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আন্তর্জাতিক অ্যাওয়ার্ড ‘বিএমএএনএ রিকোগনিশন অ্যাওয়ার্ড-২০১৮’ এ ভূষিত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের লুসিয়ানা রাজ্যের নিউ অর্লিয়েন্সের শেরাটনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা (বিএমএএনএ) কর্তৃক প্রদত্ত অত্যন্ত মর্যাদাকর এই অ্যাওয়ার্ড আগামী ২৭ জুলাই গ্রহণ করবেন তিনি।

এ ছাড়া দক্ষিণ আমেরিকার নিউ অর্লিয়েন্সে অনুষ্ঠেয় বিএমএএনএ’র ৫ দিনব্যাপী (২৬-২৯ জুলাই) ৩৮তম বার্ষিক সম্মেলনেও যোগদান করবেন উপাচার্য।

গুরুত্বপূর্ণ ওই সম্মেলনে যোগদানের উদ্দেশে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্ল্যাইটে নিউ অর্লিয়েন্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ মার্চ এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন দেশের এই বিশিষ্ট নিউরোসার্জন, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সভাপতি এবং এ বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন ও নিউরোসার্জারি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এমইউ/জেডএ/আরআইপি

আরও পড়ুন