ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

মাতৃত্বকালীন ছুটি নিশ্চিতের আহ্বান স্বাস্থ্য প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৯ জুলাই ২০১৫

সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে মাতৃত্বকালীন ছুটি নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বুধবার বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৫ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, অনেক প্রতিষ্ঠানে এখনো সঠিক ভাবে মাতৃত্বকালীন ছুটি দেয়া হচ্ছেনা। তাই আমি আহ্বান জানাবো সকল প্রতিষ্ঠানে বেতন-ভাতাসহ মাতৃত্বকালীন ছুটি যেন নিশ্চিত করা হয়। একই সঙ্গে সকল প্রতিষ্ঠানে ডে-কেয়ারসেন্টার খোলার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

জাহিদ মালিক বলেন, কর্মক্ষেত্রসহ সর্বত্র মায়েরা যাতে তাদের শিশুকে বুকের দুধ পান করাতে পারেন সে বিষয়ে গুরুত্ব ও এ সম্পর্কিত নীতিমালা প্রণয়নে জোরদার করাই মাতৃদুগ্ধ সপ্তাহ উদযাপনের অন্যতম উদ্দেশ্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ আগস্ট মাতৃদুগ্ধ সপ্তাহ উদযাপনে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সাংবাদ সম্মেলনে স্বাস্থ্যসচিব সৈয়দ মনজরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসকেডি/পিআর