ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ডা. সিরাজুল ইসলাম মেডিকেলে তিন দিনব্যাপী শোক কর্মসূচি চলছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৪ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডু ত্রিভুন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের স্মরণে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ তিন দিনব্যাপী শোক কর্মসূচি শুরু হয়েছে।

আজ (মঙ্গলবার) সকাল ৮টায় ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ পরিধানের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়।

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল লিমিটেডর জনসংযোগ, তথ্য ও প্রকাশনা কর্মকর্তা সুব্রত মণ্ডল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আজ (বুধবার) জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা শোকের প্রতীক কালো ব্যাচ ধারণ করেন। আগামীকাল (বৃহস্পতিবার) শোক কর্মসূচির অংশ হিসেবে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-৩ এ বেলা ১১টায় এক শোক সভার আয়োজন করা হয়েছে।

তিন দিনব্যাপী কর্মসূচির শুরুর দিনে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ গভীর দুঃখের সঙ্গে নেপাল দুর্ঘটনায় আহত ও নিহত প্রত্যেকে ব্যক্তি ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও যারা আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন।

উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চার ক্রু ও ৬৭ আরোহী নিয়ে বাংলাদেশি ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এতে অর্ধশত যাত্রীর প্রাণহানি ঘটে। ঘটনাস্থলেই মারা যান ৩২ জন। নিহতদের মধ্যে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ১১ শিক্ষার্থী রয়েছেন।

এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১ যাত্রী। উড়োজাহাজের যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপ ও একজন চীনের নাগরিক ছিলেন। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক ৬৫ এবং দুই শিশু ছিল।

এমইউ/এমবিআর/এমএস