ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

চিকিৎসকদের মর্যাদা নিজেকেই রক্ষা করতে হবে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:৩৮ এএম, ১৫ জানুয়ারি ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, চিকিৎসকদের আত্মমর্যাদা নিজেকেই রক্ষা করতে হবে। দায়িত্ব পালনে অবহেলা না করে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, সম্প্রতি দু’জন চিকিৎসককে নিয়ে সংবাদপত্রে লেখালেখি হচ্ছে, এমন বিষয় কাম্য নয়। অপরাধী যে-ই হোক তাকে শাস্তি পেতেই হবে। তবে কেউ যাতে ষড়যন্ত্রের শিকার না হন তাও দেখতে হবে।

রোববার ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ইউরোলজি বিভাগের ‘টিম বিল্ডিং ফর সেলফ অ্যাসেসমেন্ট’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভিসি বলেন, নানা সীমাবদ্ধতা সত্ত্বেও এদেশের চিকিৎসাসেবা ও চিকিৎসা শিক্ষা অনেক দূর এগিয়েছে। তবে স্বাস্থ্য সেবার গুণগত মানের দিকে আরও নজর দিতে হবে।

তিনি বলেন, বিএসএমএমইউর চিকিৎসাসেবা নিয়ে রোগীরা সন্তুষ্ট। চিকিৎসা সেবা নেয়ার জন্য দু’ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরও রোগীরা বলছেন, এখানকার চিকিৎসেবা ভালো, তাই এ নিয়ে তাদের মনে কষ্ট নেই।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, আইকিউএসির পরিচালক অধ্যাপক ডা. মো. শফিকুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন ইউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. সাজিদ হাসান। প্রধান বক্তা ছিলেন ডা. তারিক রেজা আলী, সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডা. হরষিত কুমার পাল।

কর্মশালায় প্রক্টর, ইউরোলজিস্ট অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ ইউরোলজি বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এমইউ/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন