ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বারডেমে ‘বিশেষজ্ঞ চেম্বার কমপ্লেক্স’ উদ্বোধন

প্রকাশিত: ১২:২২ পিএম, ০৩ জুলাই ২০১৭

বারডেম জেনারেল হাসপাতালে রোগীদের সাশ্রয়ী ও মানসম্মত সেবা নিশ্চিত করতে চালু হলো ‘বিশেষজ্ঞ চেম্বার কমপ্লেক্স’।

সোমবার দুপুর সাড়ে ১২টায় ‘বিশেষজ্ঞ চেম্বার কমপ্লেক্স’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক এম এইচ খান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান, মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, যুগ্ম-মহাসচিব অধ্যাপক রশিদ-ই-মাহবুব, যুগ্ম কোষাধ্যক্ষ মো. শহিদুল হাসান, সমিতির ন্যাশনাল কাউন্সিল সদস্য ও বারডেমের বোর্ড অব ম্যানেজমেন্টের চেয়ারম্যান ডা. সারওয়ার আলী, চিফ কো-অর্ডিনেটর ড. মোহাম্মদ আব্দুল মজিদ, এফিলিয়েটেড অ্যাসোসিয়েশন এফেয়ার্স-এর অ্যাডভাইজার ডা. ওয়াজেদুল ইসলাম খান, বারডেমের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার, বাডাস সচিব মুহম্মদ আবু তাহের খান, বারডেমের পরিচালক (প্রশাসন) ব্রি. জে. শহিদুল হক মলি­ক, ইব্রাহিম কার্ডিয়াকের সিইও অধ্যাপক এম এ রশীদ প্রমুখ।

বর্তমানে চালু সকালের শিফট ছাড়াও বিশেষজ্ঞ চিকিৎসকরা এখানে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত রোগী দেখবেন। এর ফলে এখন থেকে দুপুরের পরেও রোগীরা বারডেমে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন।

এখানে ডায়াবেটিস, হরমোন, গ্যাস্ট্রোএন্টারোলজি, অর্থোপেডিক্স, ইউরোলজি, মেডিসিন, সার্জারি, হৃদরোগ, কিডনি রোগ, চক্ষু, চর্ম, নাক-কান-গলা ও মনোরোগ ছাড়াও পুষ্টিবিদের পরামর্শ নেয়া যাবে।

রোগীদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য ৩য় তলায় রয়েছে আন্তর্জাতিক মানসম্পন্ন প্যাথলজিক্যাল ল্যাবরেটরি ও নিচ তলায় রয়েছে অত্যাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির যন্ত্রপাতি সম্বলিত রেডিওলজি ও ইমেজিং বিভাগ।

এ সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নিয়ে প্রয়োজনে রোগীরা একই দিন বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারবেন ।

এমইউ/জেএইচ/পিআর