ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

আগুনের ঘটনায় স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে সাত সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৯ এপ্রিল ২০১৭

রাজধানীর মহাখালীতে পরিবার পরিকল্পনা অধিদফতরের কেন্দ্রীয় গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের যুগ্মসচিব মো. আব্দুল মালেককে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিচালক (অর্থ) প্রণব কুমার নিয়োগী, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. সমীর কান্তি সরকার, গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (স্বাস্থ্য উইং) খায়রুল ইসলাম, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ মোহাম্মদ হান্নান, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস এবং সদস্য সচিব স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মো. ফয়সাল শাহ।

কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও সুপারিশ সম্বলিত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর মহাখালীতে পরিবার পরিকল্পনা অধিদফতরের কেন্দ্রীয় গুদামে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট এসে দীর্ঘ আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এমইউ/বিএ/জেআইএম

আরও পড়ুন