ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

২৬ মার্চ বারাকাহ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২১ মার্চ ২০১৭

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৬ মার্চ দ্য বারাকাহ ফাউন্ডেশনের তিনটি হাসপাতালে দিনব্যাপী বিনামূল্যে মেডিকেল ক্যাম্প পরিচালিত হবে।

ওই দিন বারাকাহ ফাউন্ডেশনের আওতাধীন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল, মগবাজার; দি বারাকাহ জেনারেল হাসপাতাল লিমিটেড, রাজারবাগ এবং দি বারাকাহ হাসপাতাল লিমিটেড, মুরাদপুর, মদনপুর এই তিন হাসপাতালে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে চিকিৎসকরা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেবেন ও পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। আগ্রহীদের বিনামূল্যে ডায়াবেটিক ও হেপাটাইটিস-বি ভাইরাস পরীক্ষা করা হবে।

প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এছাড়াও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালে গত ৯ মার্চ হতে প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত কিডনি ও ইউরোলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হচ্ছে।

বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন ১০০ জন রোগী দেখছেন। এ পর্যন্ত ক্যাম্পে প্রায় ১২০০ রোগীকে চিকিৎসা পত্র দিয়েছেন তারা। ক্যাম্পে রেজিস্ট্রারভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা বিনামূল্যে করা হচ্ছে। এছাড়া বিভিন্ন অপারেশনে ৩০ শতাংশ, পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ও ফিজিওথেরাপি চার্জে ৫০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে চিকিৎসা পরামর্শ ও ক্যাম্পের সেবা পেতে ৯৩৫০১৮০, ০১৭১৬-৩০৬৬৩১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমইউ/এমএমজেড/এসআর/জেআইএম

আরও পড়ুন