ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

বাংলাদেশি রোগীদের ভারতে চিকিৎসাসেবায় ২০ শতাংশ ছাড়

প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭

বাংলাদেশের রোগীদের চিকিৎসাসেবা দিতে ভারতের দুটি বৃহৎ প্রতিষ্ঠান অ্যাপোলো হাসপাতাল ও জেট এয়ার ওয়েজ যৌথভাবে উদ্যোগ গ্রহণ করেছে। ‘ফ্লাই ফর গুড হেলথ’ নামের এ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের রোগীরা চিকিৎসা ও বিমানের ভাড়া বাবদ ২০ শতাংশ ছাড় পাবেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সম্মেলনে বলা হয়, বাংলাদেশের রোগীরা এ দেশ থেকে ভারত এবং ভারত থেকে এ দেশে চলাচলের সুবিধা করতে জেট এয়ার ওয়েজের ফ্লাইটে ১০ ভাগ কমিশনের ব্যবস্থা করেছে। এছাড়া চিকিৎসাসেবায় আরও ১০ ভাগ মিলে মোট ২০ শতাংশ ছাড় পাবেন রোগীরা।

লিখিত বক্তব্যে বলা হয়, চিকিৎসা ও যোগাযোগ সুবিধা দেয়া হবে নিজেদের অফিস থেকে। এছাড়া জেট এয়ার ওয়েজের ঢাকা অফিসও ব্যবহার করা হবে। এতে বাংলাদেশি রোগীদের চিকিৎসাসেবা নিতে ভারত ভ্রমণে দুর্ভোগ কমবে।

এক প্রশ্নের জবাবে জানানো হয়, ‘বাংলাদেশের রোগীদের জন্য বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্স যোগে হাসপাতাল পর্যন্ত নেয়া হবে।’ আরেক প্রশ্নের জবাবে জানান, ‘বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০ থেকে ২০০ জন রোগী ভারতে চিকিৎসা নিতে যান।’

বাংলাদেশের অ্যাপোলো এবং ভারতের অ্যাপোলোর চিকিৎসা ব্যয়ের পার্থক্য জানতে চাইলে তারা বলেন, ‘অনেক ক্ষেত্রে প্রায় সমান। তবে ভারতের হাসপাতালে চিকিৎসাসেবার যন্ত্রপাতি ও সরঞ্জামাদি অত্যাধুনিক।’

সংবাদ সম্মেলনে জেট এয়ার ওয়েজের কান্ট্রি ম্যানেজার রাজকুমার ভট্টাচার্য, অ্যাপোলো হাসপাতাল গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার জিথূ জোসে, হেলথ কানেক্ট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টও শাফিক আহমেদ উপস্থিত ছিলেন।

এফএইচএস/আরএস/পিআর