ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ক্ষুব্ধ চিকিৎসকদেরকে বিএমএ নেতাদের ওপর আস্থা রাখার আহ্বান

প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দেশের ক্ষুব্দ চিকিৎসকদের বিএমএ নেতাদের ওপর আস্থা রাখতে আহ্বান জানিয়েছেন।

শনিবার এক যুক্ত বিবৃতিতে তারা এ আহ্বান জানিয়ে বিএমএ নেতাদের কাছ থেকে পরবর্তী নির্দেশনার জন্য অপেক্ষায় থাকার অনুরোধ জানান।

বিবৃতিতে বলা হয়, গত ২ফেব্রুয়ারি দেশব্যাপী অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃক প্রণীত বাংলা (১মপত্র, আবশ্যিক, সৃজনশীল ক-সেট) প্রশ্নপত্রে চিকিৎসকদের সম্পর্কে বিরুপ মন্তব্য করার প্রেক্ষিতে তাৎক্ষনিকভাবে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক বিবৃতিতে উল্লেখিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং আগামী তিন দিনের মধ্যে ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের জোর দাবি জানান।

ঘটনার রাতেই বিএমএ সভাপতি উদ্ভূত পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর সাথে সাক্ষাত করেন। তিনি দ্রুততম সময়ের মধ্যে উক্ত ঘটনায় জড়িতদের শাস্তি প্রদানের আশ্বাস প্রদান করেন এবং তাৎক্ষনিকভাবে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে জরুরি ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন। ইতোমধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ বিষয়ে প্রাথমিক তদন্ত শুরু করেছেন বলে বিএমএ নেতৃবৃন্দ অবগত হয়েছেন।

এমইউ/এআরএস