ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

মেডিকেল ভর্তি পরীক্ষা পরিদর্শনে তিন তদারকি টিম

প্রকাশিত: ১০:০২ এএম, ০৫ অক্টোবর ২০১৬

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির জন্য ১৪৩ সদস্যের সমন্বয়ে পৃথক তিন তদারকি টিম গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শুক্রবার (৭ অক্টোবর) অনুষ্ঠিতব্য ১৮টি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৩৭টি ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির দায়িত্বে থাকবেন তারা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও প্রতিমন্ত্রী ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করবেন। এছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১১ জন অতিরিক্ত সচিব সমন্বয়ে একটি উচ্চপর্যায়ের পরিদর্শন টিম গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, রোকসানা কাদের, নাসির আরিফ মাহমুদ, মো. নজরুল ইসলাম, হারুন উর রশীদ খান, বাসুদেব গাঙ্গুলী, সুভাষ চন্দ্র সরকার, ফয়েজ আহমেদ, মো. আসাদুল ইসলাম, কাজী গোলাম মোস্তফা সরোয়ার ও  মো. হাবিবুর রহমান খান।

রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও হল পরিদর্শনের জন্য শতাধিক সদস্য সমন্বয়ে গঠিত দ্বিতীয় তদারকি টিমে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের যুগ্মসচিব, পরিচালক ও উপপরিচালক পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। এছাড়া তৃতীয় তদারকি কমিটিতে শিক্ষাবিদ, প্রাবন্ধিক, চিকিৎসক ও সাংবাদিক নেতা রয়েছেন। কমিটির সদস্যরা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পাদন, কেন্দ্রসমূহে কোনো ধরনের অনিয়ম হচ্ছে কি না তা তদারকি করবেন।

এমবিবিএস-এর জন্য আসন সংখ্যা সরকারি কলেজে ৩ হাজার ২১২ এবং বেসরকারি কলেজে ৬ হাজার ২০৫। এ আসন সংখ্যার বিপরীতে এ বছর ভর্তি পরীক্ষার্থীর সংখ্যা ৯০ হাজার ৪২৬ জন। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমইউ/আরএস/আরআইপি

আরও পড়ুন