ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

৪ বার মরিচ খেয়ে রেকর্ডের পর খেলেন হট সস

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০২:১১ পিএম, ১১ অক্টোবর ২০২৪

বিশ্বের সবচেয়ে ঝাল মরিচ খেয়ে ৪ বার রেকর্ড করেছেন মাইক জ্যাক। কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরের বাসিন্দা মাইক সবশেষ ৯ দশমিক ৭২ সেকেন্ডে তিনটি ক্যারোলিনা রিপার মরিচ খেয়ে গিনেস বুকে চতুর্থবারের মতো নাম লিখিয়েছেন।

এবার তিনি হট সস, যেটা মরিচের তৈরি। এই সস খেয়ে বিশ্বরেকর্ডের তালিকায় আরেকবার নাম লেখালেন। মশলাদার স্পিড ইটার খ্যাত মাইক জ্যাক তিন মিনিটের মধ্যে ১.১২ কেজি (২ পাউন্ড ৭ ওজ) হট সস খেয়েছেন।

এসময় তাকে উৎসাহ দিতে তার স্ত্রী এবং কোচ সঙ্গেই ছিলেন। রেকর্ডটি শেষ করার পর তিনি বলেছিলেন, অনেকে তাকে বলেছে চ্যালেঞ্জটি করার পরে তার জিহ্বা পুড়েও যেতে পারে। তবে মাইক এসবের কিছুই কানে নেননি।

যখন কলেজে পড়েন তখন থেকেই মশলা ও ঝাল খাবার তার খুব ভালো লাগতো। কিন্তু এতখানি ঝাল যে তিনি খেতে পারবেন এবং রেকর্ড করতে পারবেন তা কখনো আশা করেননি। ধীরে ধীরে এটি আয়ত্ত করতে পেরেছেন মাইক।

মাইকের একটি ইউটিউব চ্যানেল রয়েছে, সেখানে তিনি এমন ঝাল খাবারের নানান কনটেন্ট তৈরি করেন। সেখানে তিনি নানান রকমের মন্তব্য পান মানুষের। কেউ কেউ বলেন যে, আপনি কেন এমন ঝাল খাবার খাচ্ছেন? গিনেস রেকর্ড কি আপনাকে করতেই হবে? আবার অনেকে তাকে নানান ভাবে উৎসাহিত করে নতুন একটি রেকর্ড করার জন্য।

মাইকের একাধিক খাওয়ার রেকর্ড রয়েছে এবং এর আগে ৪.৫৬ সেকেন্ডের মধ্যে এক বোতল হট সস খেয়েছিলেন। এছাড়া জ্যাক ২০১৯ সালের জানুয়ারিতে ঝাল মরিচ খাওয়ার প্রথম রেকর্ডটি ভেঙেছিলেন। তিনি তিনটি ভুট জোলোকিয়া মরিচ দ্রুততম সময়ে খেয়েছিলেন। তখন সময় নিয়েছেলেন ৯ দশমিক ৭৫ সেকেন্ড।

তার দ্বিতীয় রেকর্ড ছিল এক মিনিটে ৯৭ গ্রাম ভুট জোলোকিয়া মরিচ খাওয়ার। ২০১৯ সালের ২ মার্চ রেকর্ডটি করেন তিনি। ২০২০ সালে ২৯ ফেব্রুয়ারি জ্যাক দুই মিনিটে আরও বেশি ভুট জোলোকিয়া মরিচ খেয়ে তৃতীয় রেকর্ডটি করেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

আরও পড়ুন