ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

জুতা-বার্গার, অদ্ভুত আকৃতির গাড়ি বানানোই নেশা তার

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

যা ইচ্ছা, যেমন ইচ্ছা তেমনই করি। ৬৮ বছর বয়সী সুধাকর কন্যাবিয়ান বোধহয় তারই উদাহরণ। তিনি পেশায় একজন গাড়ি ডিজাইনার। শৈশব থেকেই গাড়ির প্রতি বেশি উৎসাহি ছিলেন তিনি। সম্প্রতি একটি বিশ্বরেকর্ডও করেছেন এই গাড়ি তৈরি করেই।

তবে তার তৈরি গাড়িগুলো আর দশটা সংস্থার গাড়ির মতো নয় একেবারেই। চার চাকা আছে বটে, তবে দেখতে কোনোটি বিশাল এক বুট জুতা, কোনোটা ক্রিকেট ব্যাট, টেনিস বল, কোনোটি আবার আস্ত এক বার্গার। সম্প্রতি ভারতের হায়দ্রাবাদে সুধাকরের ক্যালিডোস্কোপিক সুধা কারস মিউজিয়াম একটি অসাধারণ অভিজ্ঞতা উপস্থাপন করে যা সারা বিশ্বের পর্যটকদের আকর্ষণ করে।

এটি বিশ্বের সবচেয়ে বড় বিদঘুটে যানবাহন সংগ্রহের জাদুঘর বলেও আখ্যা পেয়েছে। বিচিত্র যানবাহনের ভাণ্ডারের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ২০২৫-এর তালিকায় জায়গা করে নিয়েছে।

এবারই প্রথম নয়, সুধাকর ২০০৫ সালে বিশ্বের বৃহত্তম ট্রাইসাইকেলের জন্য বিশ্ব রেকর্ড করেছিলেন। তার তৈরি সাইকেলটি ছিল উচ্চতায় ১২.৬৭ মিটার (৪১ ফুট ৭ ইঞ্চি)। এটি একটি গড় টি-রেক্সের মতো লম্বা হবে! দৈত্যাকার ট্রাইসাইকেলটি ৫.১৮ মিটার (১৭ ফুট) একটি চাকার ব্যাস পরিমাপ করেছে, যা একটি জিরাফের মতো উঁচু।

রেকর্ড যাচাইয়ের মুহূর্তে, জাদুঘরে ৫৭টি পৃথক যানবাহন রাখা হয়েছিল; এখন সুধাকর তার নামে প্রায় ৬০টি উদ্ভট অটোমোবাইল রেখেছে, প্রতিটি তার অসীম সৃজনশীলতা প্রদর্শন করে।

জাদুঘরের সংগ্রহে সব ধরনের বস্তুর মতো আকৃতির গাড়ি রয়েছে। ১৯৯০ এর দশকের ভিনটেজ কম্পিউটার থেকে শুরু করে জুতা-স্নিকার্স এবং স্টিলেটোস হ্যামবার্গার এবং এমনকি টয়লেট পর্যন্ত! জাদুঘরের সবচেয়ে জনপ্রিয় ডিজাইনগুলোর মধ্যে একটি হলো একটি ওয়েস্টার্ন কমোডের মতো আকৃতির গাড়ি।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

আরও পড়ুন