ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

একসঙ্গে ১২৪৬টি পুশ আপ দিয়ে রেকর্ড যুবকের

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১২ আগস্ট ২০২৪

বডি বিল্ডিংয়ের জন্য পুশ আপ খুবই ভালো একটি ব্যায়াম। তবে একসঙ্গে আপনি কয়টা পুশ আপ দিতে পারবেন, ১০টা, ২০টা কিংবা ৫০টা। এবার একসঙ্গে ১ হাজার ২৪৬টি পুশ আপ দিয়ে রেকর্ড গড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা অ্যালেক্স ক্যাপোগনা।

অ্যালেক্স মাত্র ১ ঘণ্টায় ১ হাজার ২৪৬টি পুশ আপ দিয়ে সম্প্রতি গিনেস বুক অব রেকর্ডসে নাম উঠিয়েছেন। গড়ে প্রতি মিনিটে ২০টি পুশ আপ দিয়েছেন। এর আগে ৮৮৪টি পুশ আপ দিয়ে রেকর্ড গড়েছিলেন অ্যালেক্স। এবার নিজের রেকর্ড নিজি ভাঙলেন তিনি।

প্রতিটি পুশ আপের জন্য বুককে অবশ্যই মাটির সঙ্গে স্পষ্ট যোগাযোগ করতে হবে এবং শরীর অবশ্যই হাঁটু বা কোমরে বাঁকানো যাবে না। অ্যালেক্সের মতে নিখুঁত ফর্ম বজায় রাখা এই চ্যালেঞ্জের সবচেয়ে কঠিন অংশ। অবিশ্বাস্যভাবে, অ্যালেক্স ২০ মিনিট বিশ্রাম ছাড়া তেমন সময় ব্যয় করেননি। খুব ভালোভাবে তিনি এই চ্যালেঞ্জ শেষ করেছেন।

মাত্র আড়াই বছর আগে এটির জন্য প্রশিক্ষণ শুরু করেছিলেন অ্যালেক্স। ধীরে ধীরে তিনি পুশ আপের সংখ্যা বাড়াতে থাকেন। প্রতিদিন অনুশীলন চালিয়ে গেছেন। রেকর্ড গড়ার ইচ্ছা থেকেই এই কঠিন প্রশিক্ষণ শুরু করেন। গত বছরের অক্টোবরে তিনি ৮৮৪ বার পুশ আপ দিয়ে একটি রেকর্ড গড়েছিলেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

আরও পড়ুন