ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

৬১০০ ফুট উচ্চতায় মেঘের ভেতর হেঁটে বিশ্বরেকর্ড

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৪ এপ্রিল ২০২২

দড়ির ওপর হাঁটা খুবই পরিচিত এক খেলা। বিভিন্ন সার্কাস কিংবা মেলায় গিয়ে এভাবে দড়ির এক প্রান্ত থেকে অন্য প্রান্তে হেঁটে যেতে দেখেছেন নিশ্চয়!

মাটি থেকে কয়েক  ফুট উচ্চতা হবে। দূরত্বও তেমনি মাত্র কয়েক ফুটেই সীমাবদ্ধ। কেউ কেউ ১০ ফুট উচ্চতায়ও হেঁটে বেড়ান অনায়াসে। তবে রাফায়েল জুগনো ব্রিদি নামের ৩৪ বছর বয়সী তরুণ মাটি থেকে ৬ হাজার ১৩১ ফুট উপরে হেঁটেছেন সরু একটি ফিতার ওপর।

দুটি হট এয়ার বেলুনের মধ্যে হেঁটে স্ল্যাকলাইন বিশ্বরেকর্ড ভেঙেছে ব্রিদি। ব্রাজিলের প্রাইয়া গ্র্যান্ডে জন্ম তার। মেঘের মধ্যে ১ ইঞ্চি প্রশস্ত স্ল্যাকলাইনে ভারসাম্য রেখেছিলেন তিনি।

jagonews24

অ্যাড্রেনালাইন জাঙ্কি খালি পায়ে পুরো রাস্তা অতিক্রম করেন। তিনি মাটি থেকে ৬ হাজার ১৩১ ফুট সর্বোচ্চ টাইটট্রোপ হাঁটার রেকর্ডটি ভেঙেছিলেন। যা বিশ্বের সবচেয়ে উঁচু ভবন, বুর্জ খলিফার দ্বিগুণেরও বেশি উচ্চতায়।

এই রেকর্ডটি করার আগে রাফায়েলের প্রচুর অনুশীলন করতে হয়েছে। তিনি একজন প্রফেশনাল স্ল্যাকলাইনার। এ কাজটি ছিল খুবই ঝুঁকিপূর্ণ। পুরো কাজটি যেন নিখুঁতভাবে করতে পারেন এজন্য তাকে অপেক্ষা করতে হয়েছে দিনের পর দিন। কারণ রেকর্ডটি করার জন্য ভালো আবহাওয়াপূর্ণ একটি দিনের প্রয়োজন ছিল।

jagonews24

রাফায়েল চ্যালেঞ্চ নিতে পছন্দ করেন। নিজের প্রতি শতভাগ আত্মবিশ্বাস রেখেছিলেন। সেই সঙ্গে দলের অন্যদের উপরও পুরো আস্থা ছিল তার। ২০২১ সালের ডিসেম্বরে রাফায়েল এই অবিশ্বাস্য রেকর্ডটি করেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড/ ডেইলি মেইল

কেএসকে/জিকেএস

আরও পড়ুন