ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

বাসের চালকের আসনে বানর

প্রকাশিত: ০৩:০১ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

উত্তর ভারতের বারেইলি শহরের এক বাস স্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীরা হঠাৎ আবিষ্কার করেন, একটি বাস এগিয়ে আসছে তাদের দিকে। বাসটির চালকের আসনটি কোন মানুষ বসে নেই। খবর বিবিসি বাংলা

সুযোগ পেয়ে এক বানর বাসটি স্টার্ট দিয়েছে এবং নেমে যাওয়ার আগে ঠেলে দিয়েছে গিয়ারও। ফলে যা হবার তাই হয়েছে। চালক ছাড়াই এগোতে শুরু করেছে বাসটি। অবশ্য বড় কোন দুর্ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত থামানো যায় বাসটিকে।

বাস ছাড়বার সময় হতে আধ ঘণ্টা বাকী আছে দেখে চালক ভাবেন একটু ঘুমিয়ে নেবেন। যেই ভাবা সেই কাজ। বাসের পিছনের অংশের আসনে শুয়ে চোখ বোজেন তিনি।

এই সুযোগে এক দুষ্টু বানর খোলা জানালা দিয়ে উঠে বসে চালকের আসনে। চাবি ইগনিশনেই পোরা ছিল। বানরটি চাবি ঘুরি বাসটির ইঞ্জিন চালু করে দেয়।

ইঞ্জিনের শব্দ পেয়ে অবশ্য ঘুম ভেঙে যায় চালকের। কিন্তু ততক্ষণে অনেক দেরী হয়ে গেছে। চালককে এগিয়ে আসতে দেখে বাঁদরটি ঠেলে দেয় গাড়ী চালু করবার গিয়ার।

তারপর এক লাফে পগারপার। বাস স্টপেজে অপেক্ষারত যাত্রীরা হঠাৎ দেখতে পান চালকহীন বাসটি তাদের দিকে ছুটে আসছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে যে যেদিকে পারে ছুট লাগায়।

চালক যখন বাসটিকে নিয়ন্ত্রণে এনেছে ততক্ষণে অবশ্য পাশে পার্ক করা আরো দুটো বাসকে গুঁতিয়ে দিয়েছে তার লাগামছাড়া বাস।

অবশ্য কেউ কোনও আঘাত পায়নি শেষ পর্যন্ত। একজন পরিবহণ কর্মকর্তা বলছেন, ভারতে বাস স্টপেজ ও ওয়ার্কশপগুলোতে বানরের উৎপাত এখন নিয়মে দাঁড়িয়ে গেছে।

উৎপাত ক্ষতিসাধন করা ছাড়াও সিসিটিভি ক্যামেরাগুলোও প্রায়ই ভেঙে ফেলে বানরগুলো। তারা এখন এই বানরগুলোকে সরানোর জন্য কোনও একটি সংস্থাকে খুঁজছে।

এএ