ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

মানুষকে সচেতন করতে রাস্তায় ঘুরছে করোনাভাইরাস!

ফিচার ডেস্ক | প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৯ এপ্রিল ২০২০

লকডাউনের কারণে রাস্তা-ঘাট প্রায় ফাঁকা। বিগত প্রায় দু’ সপ্তাহ ধরে ঘরবন্দি অবস্থাতেই দিন কাটাচ্ছেন দেশের বেশির ভাগ মানুষ। সেই সুযোগে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনাভাইরাস!

খালি চোখে বেশ ভাল করেই দেখা যাচ্ছে। কারণ পুরো গাড়িকেই করোনাভাইরাসের চেহারায় বদলে ফেলেছেন ভারতের হায়দ্রাবাদের এক ব্যক্তি।

হায়দ্রাবাদের এক গাড়ির মিউজিয়ামের মালিক সুধাকর করোনাভাইরাসের আদলেই বানিয়েছেন একটা গাড়ি। ১০০ সিসি-এর এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘণ্টায় ৪০ কিলোমিটার। খবর জিনিউজের

সংবাদ সংস্থা এএনআই-কে সুধাকর জানান, মানুষের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি করোনাভাইরাসের মতো দেখতে গাড়ি বানিয়েছেন তিনি। এই গাড়ি চালিয়ে বের হলে সহজেই তিনি লকডাউনে রাস্তায় বের হওয়া মানুষের নজর কাড়তে পারছেন আর একই সঙ্গে এই ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতে পারছেন।

তবে এমন উদ্যোগ এই প্রথমবার নয়। এর আগে এইচআইভি ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতে কনডমের মতো দেখতে গাড়ি বানিয়েছিলেন তিনি।

ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সকলকে সচেতন করতে হেলমেটের মতো দেখতে গাড়িও বানিয়েছিলেন সুধাকর। করোনা আতঙ্কের আবহেও তাই পথে নেমেছেন তিনি।

জিনিউজ/এএ