ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

৭০ বছর বয়সে প্রেমপত্র লিখে কারাগারে

প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৪

ভারতে আলিগড়ে ৭০ বছর বয়সী এক ব্যক্তির বিবাহিত নারীকে প্রেমপত্র লেখার দায়ে কারাগারে ঠাঁই হয়েছে। ওই ব্যক্তির নাম শ্রী চরণ লাল রাওয়াত বলে জানা গেছে। তিনি অবসরপ্রাপ্ত কর কর্মকর্তা।

জানা গেছে, বিহারি নগরে বাসকারী এক নারীকে তিনি এক কিশোরের নামে চিঠি পাঠাতেন। কিন্তু আলিগড় ডাকঘরের সিসিটিভি ক্যামেরার ফুটেজ অনুসরণ করে তাকে পাকড়াও করা হয়। চিঠিগুলোর সঙ্গে তার হাতের লেখা মিলিয়ে পুলিশ বিষয়টি নিশ্চিত হয়েছে। তিনি নিজেও অপকর্মের কথা স্বীকার করেছেন।

অভিযোগ রয়েছে, ওই নারীকে তিনি নিয়মিত প্রেমপত্র লিখতেন। এমনকি একবার তিনি তার স্বামীকে হত্যার হুমকি পর্যন্ত দিয়েছিলেন। ওই নারী দেড় বছর আগে বিয়ে করেছিলেন। বিয়ের মাত্র কয়েক মাস পরে ওই নারীর শ্বশুরবাড়িতে প্রথম চিঠিটি পৌঁছেছিল। এতে আপত্তিকর অনেক কথা ছিল। ফলে বাড়ির সবাই চিন্তিত হয়ে পড়ে। ওই নারীর স্বামী সম্পর্কেও কিছু হুমকি দেয়া ছিল।

এর পর আরো পাঁচটি চিঠি পৌঁছে ওই বাড়িতে। শেষ চিঠিটি আসে ১২ সেপ্টেম্বর। ওই চিঠিতে এমন কিছু তথ্য ছিল, যা কেবল ওই নারীর পরিবার সদস্যদের মধ্যে মাত্র একজনই জানতেন।

সব চিঠিই এসেছিল ওই নারীর প্রতিবেশী ১৫ বছরের এক কিশোরের নামে। ওই নারীর শ্বশুরবাড়ির লোকজন পুলিশের কাছে অভিযোগ জানায়। পুলিশ দেখতে পায়, সব চিঠি পাঠানো হয়েছে আলিগড় ডাকঘর থেকে। তারা সিসিটিভির আশ্রয় নেয়। তাতেই বিষয়টি পরিষ্কার হয়ে যায়। সূত্র : হিন্দুস্থান টাইমস।