ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

একটুখানি বৃষ্টি হলেই হাঁটু পানি

সালাহ উদ্দিন মাহমুদ | প্রকাশিত: ০৬:৫৪ এএম, ০৫ জুলাই ২০১৭

পল্লীকবি জসীম উদদীনের আসমানীদের ঘরে একটুখানি বৃষ্টি হলেই পানি গড়িয়ে পড়ে। সেই কবিতার মতো একটুখানি বৃষ্টি হলেই হাঁটু পানি দেখা দেয় রাজধানীর রামপুরায়। বর্ষার এমন বর্ষণমুখর দিনে দুর্ভোগের ছবিগুলো তুলেছেন সালাহ উদ্দিন মাহমুদ

বৃষ্টি মানে
rain
বৃষ্টি মানে রামপুরা ওয়াপদা রোডের মাথা থেকে ওমর আলী লেনের শেষ পর্যন্ত এমন থইথই অবস্থা। একটু বৃষ্টি হলেই পানি জমে হাঁটু সমান হয়ে যায়। স্থানীয়রা এর জন্য ড্রেনেজ ব্যবস্থাকে দায়ি করেন।

পানি আর পানি
rain
কখনো কখনো রাস্তায় জমে থাকা পানি পৌঁছে যায় বাসা পর্যন্ত। বাসার গভীরস্থ পানির ট্যাঙ্কেও ডুকে পড়ে রাস্তার ময়লা পানি। যা জনজীবনের জন্য হুমকিস্বরূপ।

দুরন্ত শিশু
rain
পানির ভেতর দিয়ে পথ চলতে গিয়ে উচ্ছ্বসিত হয় এই শিশু। দুরন্ত শিশুকে সামাল দিতে হিমশিম খাচ্ছে অপর শিশু। জমে থাকা পানির এমন বাড়াবাড়িতে আতঙ্কিত হয় অভিভাবকরা।

রিকশা ভাড়া
rain
জমে থাকা পানির কারণে পায়ে হাঁটা পথ বেশি ভাড়ার বিনিময়ে রিকশায় পাড় হতে হয়। যা নিম্নবিত্ত বা মধ্যবিত্তদের জন্য বাড়তি বোঝা বলে মনে হয়।

ফেরিঅলা
rain
মাথার ওপর বৃষ্টি; পায়ের তলায় পানি- এমন অবস্থা নিয়েই শাক-সবজি ফেরি করতে হয় তাদের। তাতে হয়তো বাজারে যাওয়ার ঝামেলা এড়াতে পারেন গৃহকর্তা বা গৃহিণীরা।

এসইউ/আরআইপি

আরও পড়ুন