ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

ঢাকা শহর দেখে সাকিবের স্বপ্ন পূরণ

প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৮ জুন ২০১৭

রাজধানীর হাতিরঝিলে রামপুরা অংশে স্থাপিত ওয়াটার বোট টার্মিনালের অদূরে একা দাঁড়িয়েছিল আনুমানিক নয়-দশ বছর বয়সী এক ছেলে। তার পরনে হাওয়াই মিঠাই ও কালো ছাপের একটি শার্ট। শার্টের সবকয়টি বোতামই খোলা। ভেতর সাদা সেন্ডো গেঞ্জি। জিন্সের প্যান্টের সঙ্গে স্যান্ডেল পায়ে। পিঠে একটি ব্যাগ ঝুলছিল। গলায় ইংরেজি এস আদাক্ষরযুক্ত একটি লকেটসহ চেইন।

হাতিরঝিলে তার বয়সি যেসব শিশু বেড়াতে এসেছে সকলেই বাবা, মা, ভাই ও বোনদের সঙ্গে এলেও একটু লক্ষ্য করতেই বোঝা গেল ব্যতিক্রমধর্মী পোশাক পরিহিত শিশুটি একাই এসেছে।

কৌতূহলবশত এ প্রতিবেদক শিশুটির নাম-পরিচয় জিজ্ঞাসা করলে সে জানায়, তার নাম সাকিব খান। ভোলার দৌলতখান থানার চরসফি গ্রামের মোহাম্মদ মহিউদ্দিনের ছেলে। ঢাকা শহর ঘুরে দেখতে ঈদের আগে লঞ্চে চড়ে ঢাকায় একাই চলে এসেছে। রামপুরায় বড় বোনের বাসায় থেকে ঢাকা শহর ঘুরে দেখছে সে।

সাকিব জানায়, মায়ের কাছ থেকে পাঁচশ টাকা নিয়ে ঢাকায় এসেছে। গত কয়েকদিনে শিশু পার্ক, রমনা পার্ক, জাতীয় জাদুঘর, লালবাগের কেল্লা ঘুরে দেখেছে সে। এছাড়া হাতিরঝিলে প্রায় প্রতিদিনই আসছে।

wwসে জানায়, হাতিরঝিলে তার কাছে সবচেয়ে প্রিয় ওয়াটার ফাউন্টেন ড্যান্স। একা একা ঘুরে বেড়াতে ভয় করে কি না প্রশ্নের জবাবে সে জানায়, ভোলায় সে দূরদূরান্তের গ্রামে একা একা ঘুরে বেড়িয়ে অভ্যস্ত। তাই ঠিকানা নিয়ে যে কোনো স্থানে ঘুরে বেড়াতে পারে। তার কাছে তিন-চারশ টাকা ও কাপড়চোপড় ছাড়া আর কিছুই নেই। ফলে সে কোনো ধরনের ভয় পায় না।  

চলে যাওয়ার সময় সাকিব জানায়, ঢাকা শহর ঘুরে দেখে তার মনের আশা পূরণ হয়েছে। নায়ক সাকিব খানের নামে তার নাম। নায়কদের মতো স্টাইল করতে তার ভালো লাগে।  

এমইউ/জেডএ

আরও পড়ুন