ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

বিত্তশালী মুসলমান ৫ নারী (দেখুন ছবিতে)

প্রকাশিত: ০৮:০৬ এএম, ১১ জুন ২০১৭

বিত্তশালীদের তালিকায় কেবল পুরুষের নামই শুনে এসেছিলাম এতকাল। তবে সে ধারাতেও এখন পরিবর্তন এসেছে। সম্পদ এখন হস্তান্তরিত হচ্ছে। সে অনুযায়ী বিশ্বের সেরা ধনী মুসলিম নারীদের একটি তালিকা করা হয়। সেই তালিকা থেকে সেরা পাঁচজন সম্পর্কে জানতে দেখুন ছবিতে।

আমিরা আল তাউয়িল
Amira-1
প্রিন্সেস আমিরার জন্ম ১৯৮৩ সালের ৬ নভেম্বর। ধনী এ নারীর স্বামী প্রিন্স আল-ওয়ালিদ বিন তালালের বয়স ৫৮ বছর। তিনি বিশ্বের ২৬ জন সেরা ধনী ব্যক্তিদের অন্যতম।

মহারানি রানিয়া
Raniya-2
মহারানি রানিয়ার জন্ম ১৯৭০ সালের ৩১ আগস্ট। তিনি জর্ডানের বাদশা আবদুল্লাহ ইবনে আল হুসেনের স্ত্রী। আবদুল্লাহ ১৯৯৯ সালে বাদশা হন। মহারানি রানিয়া ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে প্রতিবাদ করেন।

মজিদা নুরুল বলকিয়াহ
Majida
প্রিন্সেস মজিদা নুরুল বলকিয়াহ’র জন্ম ১৯৭৬ সালের ১৬ মার্চ। তিনি ব্রুনাইয়ের সুলতান হাসান আল বলকিয়াহ’র দ্বিতীয় নাতনি। ২০০৭ সালে খায়রুল খলিলের সঙ্গে তার বিয়ে হয়। খলিলও রাজপরিবারের সদস্য এবং প্রধানমন্ত্রীর দফতরে কাজ করেন।

সুলতানা নুর জাহিরা
Nur
রাজা আল ওয়াথিকু বিল্লাহ তুয়ানকু মিজান জয়নালের পত্নী সুলতানার জন্ম ১৯৭৩ সালের ৭ ডিসেম্বর। সুলতানা নিজেই ধনী পরিবারের সন্তান। পিতার কাছ থেকে ১৫ বিলিয়ন ডলারের সম্পত্তি পেয়েছেন তিনি।

শেখ মায়থা
Binti
২০০৬ সালের এশিয়ান গেমসে শেখ মায়থা বিনতে মুহাম্মদ বিন রশিদ আল মখতুমকে দেখা যাচ্ছে। এখানে তায়কন্ডোতে রৌপ্যপদক জেতেন তিনি। মায়থার জন্ম ১৯৮০ সালের ৫ মার্চ। পিতা শেখ মুহাম্মদ বিন রশিদ আল মখতুম সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও পরে প্রেসিডেন্টের পদ অলঙ্কৃত করেছেন।

এসইউ/জেআইএম

আরও পড়ুন